শনিবার, ৩১ জুলাই ২০২১, ১০:৩০ অপরাহ্ন

হাসপাতালগুলোতে গ্রাজুয়েট ফার্মাসিস্ট নিয়োগের আহ্বান

নোবিপ্রবি প্রতিনিধি : ‘ওষুধ শিল্পসহ দেশের স্বাস্থ্য সেবার উন্নয়নে ফার্মাসিস্টদের ভূমিকা অনস্বীকার্য। আজ দেশের সরকারি হাসপাতালগুলোতে নেই গ্রাজুয়েট ফার্মাসিস্ট। এজন্য প্রায়শই বিপাকে পড়ছেন রোগীরা। মানসম্মত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দেশের প্রতিটি হাসপাতালে গ্রাজুয়েট ফার্মাসিস্ট নিয়োগের বিকল্প নেই।’ আজ শুক্রবার সন্ধ্যায় ‘পরিবর্তিত বিশ্ব স্বাস্থ্য’ প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ফার্মেসি বিভাগের আয়োজনে বিশ্ব ফার্মাসিস্ট দিবস-২০২০ উপলক্ষে অনুষ্ঠিত এক ভার্চুয়াল আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। বক্তারা দেশের বিভিন্ন হাসপাতালে গ্রাজুয়েট ফার্মাসিস্ট নিয়োগের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

ফার্মেসি বিভাগের শিক্ষক ফাহাদ হোসাইনের সঞ্চালনায় এবং বিভাগটির চেয়ারম্যান ও বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম, কি নোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের ইউ এফ হেলথ লিসবার্গ হসপিটালের ক্লিনিক্যাল ফার্সাসিস্ট মোহাম্মদ ইব্রাহিম খলিলুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসকেএফ বাংলাদেশ লিমিটেডের টেকনিক্যাল ডিরেক্টর ইফতেখার হোসাইন এবং বিশিষ্ট ক্যান্সার গবেষক ও নোবিপ্রবির ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম। সভায় অন্যদের মাঝে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে অনলাইনে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন কম্পিটিশনের আয়োজন করে বিভাগটি। এতে অংশ নেয় বিভাগটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। বিজয়ীদের নাম ঘোষণার মধ্য দিয়েই ইভেন্টটি শেষ হয়। প্রেজেন্টেশন কম্পিটিশনে বিজয়ীরা হলেন, সৈয়দ মুমতাহিন সিয়াম, মারজানুর রহমান ভূঁইয়া, ইমতিয়াজ আহমেদ মিলটন, জিনাত ফাতেমা এবং সাবরিনা চৌধুরী। উল্লেখ্য, চলমান করোনাভাইরাস দুর্যোগের কারণে এবারই প্রথম অনলাইনে দিবসটি উদযাপন করে নোবিপ্রবির ফার্মেসি বিভাগ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি