রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

শিরোনাম
শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ সংবাদপত্রে ছুটি ৯-১৪ এপ্রিল : নোয়াব বিকেলে প্রো-ভিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন, রাতেই স্থগিত

বশির আহমেদের জন্মদিনে বিশেষ আয়োজন

নিউজ ডেস্ক :: খ্যাতিমান সংগীতশিল্পী বশির আহমেদের ৮১তম জন্মদিন আজ, ১৮ নভেম্বর। দিনটিকে ঘিরে গত বছরের মতো এবারও একটি বিশেষ অনুষ্ঠান আয়োজন করেছে তার দুই শিল্পী-সন্তান হোমায়েরা বশির ও রাজা বশির।

গতবছর বাবার ৮০তম জন্মদিনে তারা প্রবর্তন করেন ‘বশির আহমেদ সম্মাননা পদক’। এরই দ্বিতীয় আসর হচ্ছে এবার। তবে করোনার কারণে এটি হচ্ছে অনলাইনের মাধ্যমে।

এবারের আসরে সম্মাননা পাচ্ছেন গাজী মাজহারুল আনোয়ার (গীতিকার), সুজেয় শ্যাম (সুরকার), মিলন ভট্টাচার্য (যন্ত্রসংগীত), নিয়াজ মোহাম্মদ চৌধুরী (সংগীতশিল্পী), লিয়াকত আলী লাকী (সাংস্কৃতিক ব্যক্তিত্ব) ও নঈম নিজাম (সাংবাদিকতা)।

অনুষ্ঠানের উদ্যোক্তা হোমায়েরা বশির এবং রাজা বশির জানিয়েছেন, সম্মাননা পদক আগেই প্রাপ্য ব্যাক্তিত্বদের হাতে তুলে দেয়া হয়েছে। তাদের সেই সম্মাননা গ্রহণের দৃশ্য এবং অনুভুতির অংশটুকু আমরা অনুষ্ঠানের সময় অনলাইনে দেখানোর উদ্যোগ নিয়েছি।

জন্মদিন স্মরণে অনুষ্ঠান পর্বের শুরুতেই থাকবে সারগাম ইন্টারন্যাশনাল মিউজিক্যাল একাডেমির ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় ভক্তিমূলক গান। এছাড়া অনুষ্ঠানের পর্বে পর্বে গান গাইবেন বাপ্পা মজুমদার, হোমায়েরা বশির, দিঠি আনোয়ার, রাজা বশির, সোহেল মেহেদী, ইব্রাহিম খলিল, ইউসুফ আহমেদ খান এবং মেসবাহ আহমেদ।

এছাড়া বশির আহমেদের সুরে হোমায়েরা, রাজা বশির, এবং ইব্রাহিম খলিলের তিনটি মিউজিক ভিডিও প্রকাশ করা হবে একই সময়ে তাদের ইউটিউব চ্যানেলে। সারগাম সাউন্ড ষ্টেশন পেইজ থেকে বশির আহমেদ সম্মাননা পদক ২০২০ প্রদানের বিশেষ আয়োজনটি দেখতে পাবেন সবাই।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: