শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন

শিরোনাম
শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ সংবাদপত্রে ছুটি ৯-১৪ এপ্রিল : নোয়াব বিকেলে প্রো-ভিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন, রাতেই স্থগিত

আরজে এফ’র উদ্যোগে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে বিদায় সংবর্ধনা

নিউজ ডেস্ক :: বাংলাদেশশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ’কে বিদায় সংবর্ধনা জানিয়েছে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আরজেএফ’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) মোঃ শাহ আলম, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, দৈনিক লাখোকণ্ঠের সম্পাদক ও প্রকাশক ফরিদ আহম্মদ বাঙ্গালী, সিনিয়র সাংবাদিক মানিক লাল ঘোষ।

বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির কো-চেয়ারম্যান ও আরজেএফ’র যুগ্ম মহাসচিব আল-আমিন শাওন, আহ্বায়ক ফাতেমা ইসলাম রাহা কাজী, সদস্য সচিব মোঃ ছানাউল্লাহ, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ ছিদ্দিকুর রহমান আজাদী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক

ঢাকা রিপোর্টার্স ইউনিটি ডিআরইউর কার্যনির্বাহী সদস্য নার্গিস জুঁই, আরজেএফ’র সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ আলম খান সজল, স্থায়ী পরিষদের সদস্য খন্দকার সাইফুল ইসলাম সজল, ফাতেমা বেগম, শরীয়তপুর জেলা সাধারণ সম্পাদক মোঃ রোমান আকন্দ, কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক লুৎফুন নাহার রিক্তা. বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাসুদ আলম, মহিলা বিষয়ক সম্পাদক উর্মী রহমান, সদস্য শাহাদাৎ হোসেন শাহীন, নন্দীগ্রাম উপজেলা সভাপতি আমিনুল ইসলাম জুয়েল, সাধারণ সম্পাদক আবু সাঈদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন,আরজেএফ এর স্থায়ী পরিষদ সদস্য মনজুর হোসেন ঈশা ও সাংগঠনিক সম্পাদক জামাল শিকদার।

বক্তারা বলেন, বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ যতদিন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন ততদিন তিনি সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন, প্রশিক্ষণের বিষয়ে নিষ্ঠার সাথে কাজ করেছেন। তিনি তৃণমুলে কর্মরত সাংবাদিকদের প্রশিক্ষিত করে গড়ে তোলার জন্য জেলা-উপজেলায় প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। বিশেষ করে আরজেএফ’র সদস্য সাংবাদিকদের প্রশিক্ষণের বিষয়ে তিনি ছিলেন অত্যন্ত মনযোগী।

বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ প্রেস কাউন্সিল পদক প্রবর্তন করেছেন। তিনি সার্কভুক্ত দেশসমূহের প্রেস কাউন্সিল গুলোকে ঐক্যবদ্ধ করে ওয়ার্ল্ড প্রেস কাউন্সিল ফেডারেশন গঠন করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ তার বিদায় সংবর্ধনা বক্তব্যে বলেন, প্রেস কাউন্সিল থেকে বিদায় নিলেও আমি আরজেএফ’র প্রতিটি কর্মকান্ডে অংশগ্রহণ করবো।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: