মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:৪৮ অপরাহ্ন

নেইমারের হ্যাটট্রিকে পিএসজি গ্রুপ সেরা

নিউজ ডেস্ক :: নেইমারের হ্যাটট্রিক ও কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে ইস্তানবুল বাসাকসেহিরকে উড়িয়ে দিয়ে গ্রুপ সেরা হয়েছে পিএসজি। আর দুই বছর পর চ্যাম্পিয়ন্স লিগে হ্যাট্রট্রিক করলেন নেইমার। সেই সঙ্গে খরা কাটিয়ে জোড়া গোলের দেখা পেলেন এমবাপ্পেও।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে তুরস্কের দলটিকে ৫-১ গোলে হারিয়ে ‘এইচ’ গ্রুপের সেরা হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ফরাসি চ্যাম্পিয়নরা। যদিও আগের দিন ম্যাচ চলাকালীন বর্ণবাদী মন্তব্যের অভিযোগে ১৪ মিনিটের মাথায় ম্যাচটি স্থগিত হয়ে যায়। খেলা চলাকালীন বর্ণবাদী মন্তব্যের অভিযোগ উঠে চতুর্থ রেফারির বিরুদ্ধে। বাসাকসেহিরের সহকারি কোচকে তিনি বর্ণবাদী মন্তব্য করেন বলে অভিযোগ উঠলে প্রতিবাদে দুই দলের খেলোয়াড়রাই মাঠ ছাড়ে।

এদিন ১৪ মিনিট থেকেই ফ্রি কিকের মাধ্যমে ম্যাচ ফের মাঠে গড়ায়। ২১তম মিনিটে নেইমারের চমৎকার ফিনিশিংয়ে এগিয়ে যায় পিএসজি। মার্কো ভেরাত্তির কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের দুই পায়ের ফাঁক দিয়ে বল বের করে নেন নেইমার। কিছুটা এগিয়ে ডান পায়ের কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড খুঁজে নেন জাল।

৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান এই স্ট্রাইকার। ৪২তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান ৩-০ করেন এমবাপ্পে। চলতি বছর এবং চলতি আসরে এটাই তার প্রথম গোল। ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিক পূর্ণ করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। বিরতির পর বদলি নামা ডি মারিয়ার সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার তৃতীয় হ্যাটট্রিক। আর এই আসরে ৬ গোলের মালিক এখন নেইমার।

৫৭তম মিনিটে ব্যবধান কমায় বাসাকসেহির। কর্নার থেকে বল পেয়ে বুলেট গতির শট নেন ইরফান হাকভেচি। নাভাসের একটু সামনে দাঁড়িয়ে থাকা মোহামেত টোপালের গায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে।

এর পাঁচ মিনিট পর ব্যবধান ৫-১ করে ফেলেন এমবাপ্পে। নেইমারের দারুণ পাস পাওয়া ডি মারিয়া নিজেই গোলের জন্য শট নিতে পারতেন। তা না করে খুঁজে নেন ফাঁকায় থাকা এমবাপ্পেকে। অনায়াসে বল জালে পাঠান এই ফরাসি ফরোয়ার্ড।

১২ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপে শীর্ষ স্থান নিশ্চিত হয়েছে পিএসজির। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দুই নম্বরে লাইপজিগ।

এদিন পুরনায় ম্যাচটি শুরু হওয়ার পূর্বে দুই দলের খেলোয়াড়রা মাঠে হাঁটু গেড়ে ও একহাত মুষ্টিবদ্ধ করে উপরে তুলে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানান।
এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি