সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে ২টি এসএমজি ও গোলাবারুদ উদ্ধার

নয়ন চক্রবর্তী, বান্দরবান প্রতিনিধি :: বান্দরবান রুমা উপজেলার দূর্গম পাহাড়ে সন্ত্রাসীদের আস্থানায় অভিযান পরিচালনা করে রুমা সেনা জোন রাশিয়ান ২টি এসএমজি ও গোলাবারুদ উদ্ধার করেছে।

মঙ্গলবার (১১ মে) ভোরে রুমা সেনা জোনের দায়িত্ব পূর্ণ এলাকার মিঞ্জিরি পাড়া নামক এলাকায় অভিযান পরিচালনা করে এ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে।

রুমা সেনা জোন সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রুমা উপজেলার দূর্গম পাহাড়ি পথ পাড়ি দিয়ে সন্ত্রাসীদের আস্থার পার্শে পৌঁছালে উপস্থিতি টের পেয়ে সেনা সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালালে উভয়ের মধ্যে গুলি বিনিময় হয়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে। এতে কাউকে আটক করা না গেলেও সন্ত্রাসীদের আস্থানা হতে ২ টি রাশিয়ান এসএমজি, ৩টি ম্যাগাজিন, ১২ রাউন্ড এসএমজি এ্যামোনিশন, ৩ রাউন্ড পিস্তল এ্যামোনিশন, ১টি ছুরি, ১০০ গ্রাম গাঁজা, ১০০ গ্রাম আফিম, ৭৫০ মিলি দেশীয় চোলাই মদ, ১ টি সোলার চার্জার, ১ সেট তাঁস ও ১টি ব্যাগ উদ্ধার করা হয়।

সুত্রে আরো জানা যায় এ সন্ত্রাসীরা আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে অস্ত্রের মূখে ভয়ভীতি প্রদর্শন করে সাধারণ মানুষকে অপহরণ, খুন, চাঁদা আদায় করে ত্রাসের রাজত্ব কায়েম করে তিন পার্বত্য জেলাকে বাংলাদেশের মূল ভূখন্ড হতে আলাদা করে স্বাধীন জুন্ম ল্যান্ড নামক দেশ গড়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: