সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

নারায়নগঞ্জে বিএনপির কর্মী হত্যা ও বিভিন্ন স্থানে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ৯ সংগঠন

নিউজ ডেস্ক: সরকার টিকে থাকার জন্য মত প্রকাশের স্বাধীনতা হরণ এবং মিছিল মিটিং ও বিক্ষোভকে কঠোর হাতে দমনের পথ বেছে নিয়েছে বলে উল্লেখ্য করেছে ৯ সংগঠনের নেতৃবৃন্দ। তারা বলেন, হত্যা গুম খুন ও বিচারবর্হিভূত হত্যাকাণ্ডের মধ্য দিয়ে আতঙ্কের পরিবেশ তৈরি করে রেখেছে। অতীতে কোনো সরকারই এভাবে বিরোধী মতকে দমন করে টিকে থাকতে পারেনি।

৯ সংগঠনের সমন্বয়ক ও নয়া গণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক কমরেড শুভ্রাংশু চক্রবর্তী, জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম লালা, জাতীয় গণফ্রন্টের সমন্বয়ক টিপু বিশ্বাস, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর আহ্বায়ক সন্তোষ গুপ্ত, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরোয়ার মুর্শেদ এবং কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী এক বিবৃতিতে এসব কথা বলেন।

নেতারা গণতান্ত্রিক আন্দোলনে পুলিশি দমন পীড়ন বন্ধ করার দাবি জানিয়ে বলেন, ক্ষমতা কুক্ষিগত রাখতে বেপরোয়া হয়ে উঠেছে সরকার। মিছিল মিটিং বিক্ষোভ করার স্বাধীনতা নিশ্চিত করতে এই সরকারকে বিদায় জানানো ছাড়া আর কোনো পথ খোলা নাই। নেতারা এজন্য সকল মেহনতি নিপীড়িতদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
নেতৃবৃন্দ, নারায়নগঞ্জে বিএনপির কর্মসূচিতে গুলি করে হত্যা ও বিভিন্ন স্থানে হামলার দোষীদের বিচারের দাবি করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: