সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

পাটকল রক্ষা আন্দোলনের কর্মীদের গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ করেন বাম ঐক্য ফ্রন্ট

প্রেস বিজ্ঞপ্তি:: খুলনা খালিশপুরে পাটকল রক্ষা আন্দোলনের কর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা প্রতিবাদ ও গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি করেন বাম ঐক্য ফ্রন্ট ।

বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়ক, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দীন আহম্মদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মাহবুব) আহ্বায়ক সন্তোষ গুপ্ত, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরওয়ার মুর্শেদ, কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী এক বিবৃতিতে খুলনা খালিশপুরে পাটকল রক্ষা আন্দোলনের কর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা প্রতিবাদ ও গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি করেন।

নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে পাটকল রক্ষায় শ্রমিক কৃষক ছাত্র জনতা ঐক্য পরিষদ সমন্বয়ক রুহুল আমিন, বিপ্লবী ছাত্র যুব আন্দোলন সভাপতি আতিফ অনীক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র সুজিত দাসকে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ সরকার তাদের অদক্ষতা ও দূনীতির দায়বার শ্রমিকদের উপর দিয়ে ২৫টি রাষ্ট্রয়ত্ত পাটকল বন্ধ করে আমাদের দীর্ঘ দিনের ঐতিহ্য ও সম্ভ্যবনাম শিল্পকে ধ্বংস করার আয়োজন করেছে। আর এই অন্যায়ের যারা প্রতিবাদ করছে তাদের গ্রেফতার নির্যাতন ও হয়রানি করছে।

নেতৃবৃন্দ বলেন, দমন পীড়ন নির্যাতন করে কোনভাবে শ্রমিকদের ন্যায্য দাবি দাওয়ার আন্দোলন থেকে দূরে সরিয়ে রাখা যাবে না। তারা অবিলম্বে আন্দোলনকারীদের মুক্তি ও পাটকল খুলে দিয়ে শ্রমিকদের পাওনা পরিশোধের দাবি করনে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: