বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

ডুফা’র নতুন কমিটির আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ

নিউজ ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ ব্যাচের রেজিস্টার্ড বন্ধু সংগঠন ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস অ্যালায়েন্স (ডুফা) এর নব নির্বাচিত কমিটি গতকাল শুক্রবার ২৫ ডিসেম্বর ২০২০ আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের প্রাণ রসায়ন লেকচার গ্যালারিতে অনুষ্ঠিত অনুষ্ঠানে নির্বাচন কমিশনার অধ্যাপক আহমদ বশির, রাশেদুল ইসলাম ও রফিকুল ইসলাম নোমান এর কাছে শপথ গ্রহণের মাধ্যমে ডুফার নতুন কমিটি দায়িত্বগ্রহণ করেন। একইসাথে বিগত কমিটির সদস্যদের ক্রেস্ট এবং ফুল দিয়ে সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিদায়ী কমিটির সভাপতি এ কে এম এনায়েত হোসেন এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম আশা নতুন সভাপতি ব্যারিস্টার শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক জি, এম, আখতার হুসাইনকে ফুল দিয়ে স্বাগত জানান।

বিদায়ী সভাপতি তার বক্তব্যে ডুফার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড তুলে ধরে ডুফাকে একটি বৃহত্তর প্লাটফর্মে পরিণত করার জন্য নতুন নির্বাহী কমিটির প্রতি আহ্বান জানান।

নব নির্বাচিত সভাপতি ব্যারিস্টার এম শফিকুল ইসলাম বলেন, বন্ধুত্বের এই প্লাটফর্মে নিজেদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির পাশাপাশি ডুফা দেশ এবং জাতির কল্যাণে ইতিবাচক কিছু ভূমিকা রাখতে চায়।

ডুফার প্রথম সাধারণ সম্পাদক ড. মো: নেয়ামুল ইসলামসহ প্রায় দুই শতাধিক সদস্য বন্ধু অভিষেক ও শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ সময় সদ্যপ্রায়ত রসায়ন বিভাগের বন্ধু মোবাশে^র চৌধুরীসহ ডুফার অন্যান্য প্রয়াত বন্ধুদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৫৪০ জন বন্ধুর অনলাইন ভোটে এবার সহ-সভাপতি পদে তারিকুল আলম সুমন, সুজন মাহমুদ, নাসিরুল হক রিমু, কানিজ ফাতেমা লুনা, নাহিদ হোসেন ও মোশাররফ হোসেন ভূঁইয়া নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে আবু সালেহ, কামরুল হাসান, মোহাম্মদ আসলাম হোসেন, মোঃ জাফরুল হাসান ও রুমানা আমিন নির্বাচিত হন। সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ আব্দুল্যাহ আল-মামুন, মোহাম্মদ আমিনুল ইসলাম, শাওকাত আহমেদ, ঊর্মি ফারুকী, শেখ রাজু আহমদ ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম মামুন নির্বাচিত হয়।

এর আগে প্রকাশনা, গণমাধ্যম ও যোগাযোগ সম্পাদক পদে জিয়াউল কবির সুমন, অর্থ সম্পাদক মোহাম্মদ তৌহিদুর রহমান, দপ্তর সম্পাদক মোঃ হামিদুল ইসলাম, আইন সম্পাদক সাইফুল ইসলাম সানতু আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. রিয়াজুল ইসলাম, জেন্ডার এন্ড ফ্যামেলি বিষয়ক সম্পাদক জেসমিন আরা জুথি, ইভেন্ট সম্পাদক মোহাম্মদ হাসানুজ্জামান পাটওয়ারী, তথ্যপ্রযুক্তি সম্পাদক মোঃ গোলাম সারওয়ার হিমন, ক্রীড়া সম্পাদক জহির রায়হান আলম এবং সাংস্কৃতিক সম্পাদক শ্যামলী বেগম সম্পাদকীয় পদে ১০ জন ও বিভাগীয় প্রতিনিধি পদে ২৯ জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়।

আরকে//


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: