শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন বিএনপির আন্দোলনে অবশ্যই সরকার পরিবর্তন হবে: নজরুল আগামীতে পেঁয়াজ আমদানি করতে হবে না: প্রধানমন্ত্রী বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছে শিবালয়ে রাজ্জাক কে নতুন ঘর তুলে দিলেন শতরুপা ফাউন্ডেশন জামালপুরে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ নোয়াখালীতে দাখিল পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও নকলে সহযোগিতার অপরাধে ৮ শিক্ষককে অব্যাহতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ চেয়ারম্যান এর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ছুটির দিনে জমজমাট বইমেলা, ক্রেতার চেয়ে বেশি দর্শনার্থী সীমান্ত হত্যা বন্ধে হানিফ বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল এখন বকশীগঞ্জে

ইতালিতে এক সপ্তাহে নতুন করোনায় আক্রান্ত ২০ জন

নিউজ ডেস্ক : করোনাভাইরাসের নতুন ধরনে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে ইতালিতে। এক সপ্তাহের ব্যবধানে এ পর্যন্ত ২০ জনের দেহে শনাক্ত হয়েছে নতুন ধরনের করোনা সার্স কভ-২ ভাইরাস। এর মধ্যে শনিবার একদিনেই শনাক্ত হয়েছে ১৪ জন। এতে বড়দিনের উৎসবের মধ্যেই ছড়িয়ে পড়ছে আতঙ্ক।

এদিকে রোববার থেকে রাজধানী রোমসহ ৯টি বিভাগীয় শহরে করোনার প্রতিষেধক ভ্যাকসিন প্রয়োগ শুরু হচ্ছে। দেশব্যাপী লকডাউন থাকলেও সেনাবাহিনীর বিশেষ বিমানে শহরগুলোতে ভ্যাসকিন পৌঁছে দেওয়া হয়েছে। রোমের স্পাল্লাঞ্জানি হাসপাতালের একজন নারী স্বাস্থ্যকর্মী প্রথম করোনার ভ্যাকসিন গ্রহণ করবেন। ইতালিসহ ইউরোপীয় ইউনিয়নের ২৫টি দেশ একযোগে ভ্যাকসিন প্রয়োগ শুরু করছে রোববার। ইউনিয়নের অপর দুটি দেশ হাঙ্গেরি ও স্লোভাকিয়ায় শনিবার শুরু হয়েছে করোনার ভ্যাকসিন প্রয়োগ।

ইতালিতে প্রথম দু’জনের দেহে করোনার নতুন ধরনটি শনাক্ত হয় গত ১৯ ডিসেম্বর রাজধানী রোমে। এর পরের দিন পালেরমো শহরে তিনজন এবং বারি শহরে ২৫ বছরের এক যুবকসহ মোট ৬ জন আক্রান্তের খবর দেয় স্থানীয় সংবাদমাধ্যম। ওইদিনই ইতালির সরকার ব্রিটেনের সঙ্গে সব ধরনের ফ্লাইট বন্ধ করে দেয়, যা কার্যকর থাকবে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত। এসব খবরে ইতালিতে সর্বত্র নতুন করে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

দেশটিতে নতুন করে লকডাউন শুরু হয়েছে গত ২৪ ডিসেম্বর থেকে। এরমধ্যে নতুন ধরনের করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়নি। তবে শনিবার একদিনেই দেশটির ৫টি শহরে ১৪ জনের শরীরে নতুন ধরনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে নাপোলি শহরে ৬ জন, ভেনিসে ৪ জন, লোম্বার্দিয়ায় ২ জন, পুলিয়ায় ১ জন এবং কিয়েতি শহরে একজন। ভাইরাসের নতুন ধরনে সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় জনগণের মধ্যে আবারও আতঙ্ক ছড়িয়ে পড়ছে। সোমবার থেকে তিনদিন লকডাউন শিথিল থাকবে, তবে ভাইরাসের নতুন ধরনের আতঙ্ক ভাবিয়ে তুলেছে সকলকেই।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: