রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৯ অপরাহ্ন

আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধের সীমা বাড়াল সৌদি

নিউজ ডেস্ক :: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধের সীমা বাড়িয়েছে সৌদি আরব। নতুন করে আরও এক সপ্তাহের জন্য সকল আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ঘোষণা করেছে দেশটি।

একই সাথে সড়ক ও সমুদ্রপথেও সৌদিতে প্রবেশ স্থগিত করা হয়েছে। স্থানীয় সময় সোমবার (২৮ ডিসেম্বর) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস এ খবর জানিয়েছে। নতুন এ নিষেধাজ্ঞা আগামীকাল মঙ্গলবার থেকে কার্যকর হবে বলেও প্রতিবেদনে জানানো হয়।

এর আগে গত ২১ ডিসেম্বর (সোমবার) ব্রিটেনে করোনার নতুন ধরন শনাক্তের খবরে এক সপ্তাহরে জন্য স্থল, জল ও আকাশ পথে সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। আজ সেই নিষেধাজ্ঞার শেষ দিন ছিল।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে বিশ্বের কয়েকটি দেশে নতুন করে কোভিড-১৯ ছড়িয়ে পরতে শুরু করায় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে নাগরিক ও অভিবাসীদের স্বাস্থ্যের নিরাপত্তার দিকে লক্ষ্য রেখে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সেই সময়েই এই নিষেধাজ্ঞার সময় বৃদ্ধির বার্তা দেয়া হয়েছিল।

উল্লেখ্য, সৌদিতে করোনা সংক্রমণের প্রথম দিকে গত এপ্রিলেও দুই সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করেছিল। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ২২০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ১৮৫ জনের।

এআই//

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি