শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

যুক্তরাষ্ট্রেও শনাক্ত করোনার নতুন ধরন

নিউজ ডেস্ক :: যুক্তরাজ্যে সম্প্রতি করোনার যে নতুন ধরন ছড়িয়ে পড়েছে সেই একই ধরন যুক্তরাষ্ট্রেও এক ব্যক্তির শরীরে পাওয়া গেছে। যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো এই নতুন ধরন শনাক্ত হল।

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে শনাক্ত হওয়া ওই ব্যক্তির বয়স ২০। তিনি নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। বুধবার সিএনএননের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

তবে গুরুত্বপূর্ণ তথ্য হল সাম্প্রতিক সময়ে এই ব্যক্তির কোনো ভ্রমণ করার ইতিহাস নেই।

কলোরাডো অঙ্গরাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, নতুন ধরন শনাক্ত হওয়া ব্যক্তিকে পর্যবেক্ষণে রাখা হচ্ছে। তিনি যাদের সংস্পর্শে এসেছিলেন তাদের আলাদা করার ব্যবস্থা করা হচ্ছে।

বাইডেন-হ্যারিস কভিড-১৯ টিমের চিকিৎসক ডা. অতুল গাওয়ান্দে সিএনএনকে বলেন, নতুন ধরন শনাক্ত হওয়া ব্যক্তির কোনো ভ্রমণ ইতিহাস নেই। এর অর্থ তিনি কমিউনিটি থেকে সংক্রমিত হয়েছেন।

তিনি বলেন, এই নতুন ধরন দ্রুত ছড়িয়ে পড়ে। তাই এটি নিয়ে শঙ্কা থেকে যাচ্ছে।

উল্লেখ্য, দুই সপ্তাহ আগে যুক্তরাজ্যে প্রথম করোনাভাইরাসের নতুন ধরন (স্ট্রেইন) শনাক্ত হয়। এরপর ছড়িয়ে পড়েছে কয়েকটি দেশে। করোনার এই নতুন ধরন ৭০ শতাংশ বেশি দ্রুত ছড়ায় বলে গবেষকদের দাবি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: