রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

শিরোনাম
শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ সংবাদপত্রে ছুটি ৯-১৪ এপ্রিল : নোয়াব বিকেলে প্রো-ভিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন, রাতেই স্থগিত

ব্রিটেনে ভার্চুয়াল সফরে যাচ্ছেন জাতিসংঘ মহাসচিব

নিউজ ডেস্ক :: জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস রোববার থেকে ভার্চুয়াল লন্ডন সফর করবেন। গত বছরের শুরুর দিক থেকে কোভিড-১৯ মহামারি ছড়িয়ে পড়ার পর এটি তার প্রথম অনলাইন সফর প্রচেষ্টা। বৃহস্পতিবার তার মুখপাত্র একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

এ সফর প্রকৃতপক্ষে সরাসরি করার পরিকল্পনা থাকলেও ব্রিটেনের জনস্বাস্থ্য পরিস্থিতির অবনতি ঘটার কারণে লন্ডন তা পরিবর্তন করে ভার্চুয়াল বৈঠকের আয়োজন করে।

জাতিসংঘ মহাসচিবের এ ভার্চুয়াল সফরে রোববার জাতিসংঘ সাধারণ পরিষদের প্রথম অধিবেশনের ৭৫ বার্ষিকী পালনের কর্মসূচি রয়েছে।

তার মুখপাত্র স্টিফান ডুজারিক জানান, বিশ্বের বর্তমানের চ্যালেঞ্জ মোকাবেলায় গুতেরেস বিশ্বব্যাপী অংশীদারিত্ব নবায়নের আহ্বান জানাবেন বলে ধারণা করা হচ্ছে।

ডুজারিক জানান, আগামী সোমবার ও মঙ্গলবার জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ের একটি নির্দিষ্ট অধিবেশনে তার অংশ নেয়ার কথা রয়েছে। তিনি ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন, তার পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব এবং আর্চবিশপ অব ক্যান্টাবুরি জাস্টিন ওয়েলবির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।
এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: