বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

শিরোনাম
কুষ্টিয়ায় সাব রেজিস্ট্রার হত্যা মামলায় ৪ আসামির ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ ছাড়াল ২৩ কোটি বিশ্বনেতাদের সামনে যে ৩ প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী মনে হচ্ছে আমি মারা যাওয়ার আগ পর্যন্ত কেউ দাঁড়াবে না : পাপন পলাশের জিনারদীতে প্রফেসর কামরুল ইসলাম গাজীর উঠান বৈঠক অনুষ্ঠিত বরগুনার তালতলীতে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, যুবক কারাগারে প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান পূর্ণিমা ভক্তদের জন্য সুখবর ভালোবাসা ও লড়াইয়ের নতুন বার্তা দিলেন নুসরাত

ডিএসইতে সূচকের উল্লম্ফন

নিউজ ডেস্ক :: পুঁজিবাজারে আজও মূল্যসূচকের বড় উল্লম্ফন ঘটেছে। আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২ দশমিক ৪১ শতাংশ বেড়েছে। তবে সূচক বাড়লেও লেনদেন কিছুটা কমেছে বাজারে।

আগের দিনের মূল্য সংশোধনের পর আজ দিনের শুরু থেকেই সূচক ছিল উর্ধমুখী। বেলা বাড়ার সাথে সাথে সূচকও বাড়তে থাকে। লেনদেনের এক পর্যায়ে ডিএসইএক্স ৫ হাজার ৯৪২ দশমিক ৫৭ পয়েন্টে উঠে গেলেও পরে তা কিছুটা কমে আসে। দিনশেষে ডিএসইএক্সের অবস্থান দাঁড়ায় ৫ হাজার ৯০৯ দশমিক ৩০ পয়েন্ট, যা আগের দিনের চেয়ে ১৩৯ দশমিক ৩০ পয়েন্ট বেশি।

ডিএসইএক্সের আজকের অবস্থান গত ২ মাসের মধ্যে সর্বোচ্চ। এর চেয়ে উপরে ৫ হাজার ৯২৪ দশমিক ৫৩ পয়েন্ট ছিল ২০১৯ সালের ২৯ জানুয়ারি।

আজ ডিএসইতে ২ হাজার ৭০ কোটি ৮৫ লাখ টাকা মূল্যের শেয়ার কেনাবেচা হয়, যা আগের দিনের চেয়ে ৩৭ কোটি ৬৪ লাখ টাকা বা ১ দশমিক ৭৮ শতাংশ কম।

আজ বাজারে ৩৬২টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়, এর মধ্যে ১৫৯টির দাম বেড়েছে, কমেছে ১৩৩টির দাম। আর ৭০টির দাম ছিল অপরিবর্তিত।

আরকে//

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি