শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

প্রথমবার লকডাউনে গেলো হংকং

নিউজ ডেস্ক :: করোনার সংক্রমণ রোধে গত এক বছরে বিশ্বের অধিকাংশ দেশে দফায় দফায় লকডাউন আরোপ হলেও এ থেকে মুক্ত ছিল হংকং। তাদেরকেও শেষ পর্যন্ত লকডাউনের পথে হাঁটতে হলো। সাম্প্রতিক সময়ে সংক্রমণ বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হলো হংকং কর্তৃপক্ষ। খবর বিবিসি’র।

শনিবার (২৩ জানুয়ারি) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে হংকং প্রশাসন।বিবৃতিতে বলা হয়, ‘টেস্টের জন্য কড়াকড়ির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউন আরোপ হওয়া এলাকাগুলোতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।’

শুক্রবার নতুন করে ৬১ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন অঞ্চলটিতে। এর মধ্যে স্থানীয়ভাবে শনাক্ত হয়েছেন ৫৫ জন।

এতোদিন কঠোর সুরক্ষা ব্যবস্থা নিয়ে মহামারি মোকাবিলা করে আসছিল চীনা স্বায়ত্তশাসিত এই অঞ্চলটি। কিন্তু করোনার হটস্পট হয়ে ওঠায় কিছু এলাকায় সাময়িকভাবে লকডাউন আরোপ করে হংকং।

লকডাউন আরোপ হওয়া কুউলুন পেনিসুলা অংশের জর্দান এলাকা হচ্ছে বহুতল ভবন, ব্যবসা ও রেস্টুরেন্টের জন্য সুপরিচিত। টেম্পল স্ট্রিটও এ কড়াকড়ির আওতায় পড়েছে, রাতের মার্কেট হিসেবে পর্যটকদের কাছে বিখ্যাত এ এলাকাটি।

এসব এলাকার বাসিন্দাদের করোনা টেস্ট সম্পন্ন না হওয়া পর্যন্ত ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বাধ্যতামূলক এ টেস্ট অন্তত ৪৮ ঘণ্টা ধরে চলমান থাকবে বলে ধারণা করা হচ্ছে।

আজ শনিবার পরিবেশমন্ত্রী উং কাম-সিন এক সংবাদ সম্মেলনে জানান যে, পানির লাইন দিয়ে ভবনগুলোতে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে কি না, সেটাও পরীক্ষা করে দেখা হচ্ছে।
এএইচ/এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: