বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:২৭ অপরাহ্ন

শিরোনাম
বিসিবির পরিচালক পদে আসছে ছয় নতুন মুখ আফগান ক্রিকেটে তালেবানের সার্কাস কুষ্টিয়ায় সাব রেজিস্ট্রার হত্যা মামলায় ৪ আসামির ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করেন বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ ছাড়াল ২৩ কোটি বিশ্বনেতাদের সামনে যে ৩ প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী মনে হচ্ছে আমি মারা যাওয়ার আগ পর্যন্ত কেউ দাঁড়াবে না : পাপন পলাশের জিনারদীতে প্রফেসর কামরুল ইসলাম গাজীর উঠান বৈঠক অনুষ্ঠিত বরগুনার তালতলীতে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, যুবক কারাগারে প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান

প্রথমবার লকডাউনে গেলো হংকং

নিউজ ডেস্ক :: করোনার সংক্রমণ রোধে গত এক বছরে বিশ্বের অধিকাংশ দেশে দফায় দফায় লকডাউন আরোপ হলেও এ থেকে মুক্ত ছিল হংকং। তাদেরকেও শেষ পর্যন্ত লকডাউনের পথে হাঁটতে হলো। সাম্প্রতিক সময়ে সংক্রমণ বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হলো হংকং কর্তৃপক্ষ। খবর বিবিসি’র।

শনিবার (২৩ জানুয়ারি) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে হংকং প্রশাসন।বিবৃতিতে বলা হয়, ‘টেস্টের জন্য কড়াকড়ির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউন আরোপ হওয়া এলাকাগুলোতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।’

শুক্রবার নতুন করে ৬১ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন অঞ্চলটিতে। এর মধ্যে স্থানীয়ভাবে শনাক্ত হয়েছেন ৫৫ জন।

এতোদিন কঠোর সুরক্ষা ব্যবস্থা নিয়ে মহামারি মোকাবিলা করে আসছিল চীনা স্বায়ত্তশাসিত এই অঞ্চলটি। কিন্তু করোনার হটস্পট হয়ে ওঠায় কিছু এলাকায় সাময়িকভাবে লকডাউন আরোপ করে হংকং।

লকডাউন আরোপ হওয়া কুউলুন পেনিসুলা অংশের জর্দান এলাকা হচ্ছে বহুতল ভবন, ব্যবসা ও রেস্টুরেন্টের জন্য সুপরিচিত। টেম্পল স্ট্রিটও এ কড়াকড়ির আওতায় পড়েছে, রাতের মার্কেট হিসেবে পর্যটকদের কাছে বিখ্যাত এ এলাকাটি।

এসব এলাকার বাসিন্দাদের করোনা টেস্ট সম্পন্ন না হওয়া পর্যন্ত ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বাধ্যতামূলক এ টেস্ট অন্তত ৪৮ ঘণ্টা ধরে চলমান থাকবে বলে ধারণা করা হচ্ছে।

আজ শনিবার পরিবেশমন্ত্রী উং কাম-সিন এক সংবাদ সম্মেলনে জানান যে, পানির লাইন দিয়ে ভবনগুলোতে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে কি না, সেটাও পরীক্ষা করে দেখা হচ্ছে।
এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি