শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

র‍্যাংকিংয়ে টাইগারদের উন্নতি, সেরা দশে মিরাজ-মোস্তাফিজ

নিউজ ডেস্ক :: ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করায় অভাবনীয় উন্নতি হয়েছে টাইগার ক্রিকেটারদের। বিশেষ করে বোলিং র‍্যাংকিংয়ে সেরা দশে ঢুকে গেছেন মিরাজ-মোস্তাফিজ। ব্যাটিং র‍্যাংকিংয়েও এগিয়েছে তামিমরা।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড-আফগানিস্তান ওয়ানডে সিরিজ শেষে আজ বুধবার (২৮ জানুয়ারি) র‍্যাঙ্কিং প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সিরিজে ৭ উইকেট নেয়ার সুবাদে ডানহাতি অফস্পিনার মেহেদি হাসান মিরাজ ৯ ধাপ এগিয়ে বর্তমানে বোলিং র‍্যাংকিংয়ের ৪ নম্বরে। এছাড়া ৬ উইকেট শিকারী বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান ১১ ধাপ এগিয়ে ৮ নম্বরে উঠে এসেছেন। যদিও ১৩ নম্বরে থেকে সিরিজ শুরু করেছিল মিরাজ আর ১৯ নম্বরে থেকে মোস্তাফিজ।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও র‌্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন। ১৫ ধাপ এগিয়ে বর্তমানে ১৩ নম্বরে অবস্থান করছেন সাকিব। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন তিন ধাপ এগিয়ে উঠেছেন ৪৩ নম্বরে।

শুধু বোলিং র‍্যাংকিং নয়, ব্যাটিং র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে টাইগারদের। টাইগার অধিনায়ক তামিম ইকবাল এক ধাপ এগিয়ে ২২, মাহমুদউল্লাহ রিয়াদ পাঁচ এগিয়ে ৪৯ ও মুশফিকুর রহীম এক ধাপ এগিয়ে বর্তমানে অবস্থান করছেন ১৫ নম্বরে।

এএইচ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: