বুধবার, ১৯ Jun ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

কালীগঞ্জে করোনায় আক্রান্ত ৯১ জনের মধ্যে সুস্থ্য হয়েছেন ৩৩ জন

মো: আরিফ হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায়, ২রা মে ২০২০ ইং রোজ শনিবারেও করোনা ভাইরাসের পজিটিভ কোন রিপোর্ট পাওয়া যায়নি। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জে গত ২রা মে ২০২০ ইং রোজ শনিবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে ১০ টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকে সকালে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী করোনা ভাইরাসে (কোভিড- ১৯) পজিটিভ কোন রিপোর্ট পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে এ পর্যন্ত মোট ৫০৩ টি নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য- ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। তারমধ্যে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৮ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী, কালীগঞ্জ থানার কর্মকর্তা ও ইউএনও অফিসের কর্মচারী সহ ৯১ টি রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। করোনা ভাইরাসে আক্রান্ত ৯১ জন রোগী হতে ৫ জন ডাক্তার, ২ জন নার্স সহ মোট ৩৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থ্যদের ৭ জন কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে বাকি ২৬ জন হোম আইসোলেশনে থেকে সুস্থ্য হয়েছেন। কালীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এখনো পর্যন্ত কোন রোগী মারা যায়নি।

তিনি আরো জানান, কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত বাকি ৫৮ জন রোগীর সকলেই চিকিৎসাধীন আছেন। তারমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১১ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী হাসপাতালের নিজস্ব কোয়াটারে হোম আইসোলেশনে আছেন। বাকি ৪৭ জন রোগীদের কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং অবশিষ্ট রোগীদের হোম আইসোলেশনে বা হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: