রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৮ অপরাহ্ন

শেয়ারবাজারে বড় উত্থান

নিউজ ডেস্ক :: সপ্তাহের শেষ কার্যদিবসে আজ বৃহস্পতিবার বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারে। আজ সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থান হলেও টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকেও কম হয়েছে।

আজ ডিএসই ৭১৩ কোটি ৫৫৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮১ কোটি ৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৪ কোটি ৬১ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৮০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৪৭.৬৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৭৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৭.২৭ পয়েন্ট এবং সিডিএসইটি ১৬.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬১.৩০ পয়েন্টে, ২১৭৩.৭৩ পয়েন্ট এবং ১২১১.১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির বা ৩৭.৪৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৬টির বা ২৯.৮৬ শতাংশের এবং ১১৬টির বা ৩২.৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৪.৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৩১.১৪ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০১টির দর বেড়েছে, কমেছে ৬৮টির আর ৬৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৫ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আরকে//

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি