বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন

এক বছরের জন্য নিষিদ্ধ আয়াক্স গোলরক্ষক

নিউজ ডেস্ক :: ডোপিং প্রমাণিত হওয়ায় আগামী এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন আয়াক্সের ক্যামেরুনিয়ান গোলরক্ষক আন্দ্রে ওনানা। ডাচ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে ক্লাবটির পক্ষ থেকে বলা হয়েছে, ভুলবশত: স্ত্রীর একটি ঔষুধ সেবনের ফলে ওনানার বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগ ওঠে। আইনানুযায়ী এই ঔষুধটি ফুটবলারদের জন্য নিষিদ্ধ।

আয়াক্স অবশ্য জানিয়েছে, শাস্তির মেয়াদ কমানোর ব্যপারে তারা আশাবাদী। কারণ সেবনকৃত ঔষুধটি মোটেই কোন খেলোয়াড়ের পারফরমেন্স বাড়ানোর জন্য সহায়ক নয়।

বিবৃতিতে আরো জানানো হয়, ‘গত বছরের ৩০ অক্টোবর সকালে ওনানা কিছুটা অসুস্থ বোধ করছিলেন। অস্বস্তি কাটানোর জন্য তিনি ওই ঔষুধ সেবন করেন। কিন্তু সেটি তার স্ত্রীর ঔষুধ ছিল এবং তিনি সেটা না জেনেই সেবন করেছেন। কিন্তু পরবর্তীতে উয়েফা তার বিপক্ষে অভিযোগ এনে তদন্তের নির্দেশ দেয়।’

পুরো বিষয়টি নিয়ে ওনানা কোন ধরণের প্রতারণা করেননি বলেও উয়েফা জানিয়েছে।

ক্যামেরুনের হয়ে ১৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলার ওনানার বিষয়টি নিয়ে স্পোর্টসের সর্বোচ্চ আদালত কোর্ট অব আর্বিট্রেশনে আয়াক্স আপীলের সিদ্ধান্ত নিয়েছে। আয়াক্সের ব্যবস্থাপনা পরিচালক এডুইন ফন ডার সার জানিয়েছে নিষেধাজ্ঞার সময়সীমা কমার ব্যপারে তারা যথেষ্ঠ আশাবাদী।
এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি