শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন বিএনপির আন্দোলনে অবশ্যই সরকার পরিবর্তন হবে: নজরুল আগামীতে পেঁয়াজ আমদানি করতে হবে না: প্রধানমন্ত্রী বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছে শিবালয়ে রাজ্জাক কে নতুন ঘর তুলে দিলেন শতরুপা ফাউন্ডেশন জামালপুরে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ নোয়াখালীতে দাখিল পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও নকলে সহযোগিতার অপরাধে ৮ শিক্ষককে অব্যাহতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ চেয়ারম্যান এর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ছুটির দিনে জমজমাট বইমেলা, ক্রেতার চেয়ে বেশি দর্শনার্থী সীমান্ত হত্যা বন্ধে হানিফ বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল এখন বকশীগঞ্জে

এ বছরই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

নিউজ ডেস্ক :: আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অক্টোবরের শুরুতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসতে পারে তারা। এর আগে ২০১৭ সালে বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। এই সংক্ষিপ্ত সফরের কথা জানিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো।

এ বছর ভারতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া এই টুর্নামেন্টের প্রস্তুতি নিতেই বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। আইসিসির ভবিষ্যৎ সফরসূচী অনুযায়ী টি-টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ডও।

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সফর কাছাকাছি সময়ে হতে পারে বলে এই দুই দেশের সঙ্গে বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ হতে পারে।

তবে অস্ট্রেলিয়ার বাতিল হওয়া টেস্ট সিরিজের বিষয়ে নেই কোনো ইতিবাচক খবর। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু গত এপ্রিলের ওই সফর স্থগিত করা হয় করোনাভাইরাস মহামারির কারণে।

আগামী এপ্রিল পর্যন্ত সময় রয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজগুলো মাঠে গড়ানোর। কিন্তু এ সময়ের মধ্যে বাংলাদেশ-অস্ট্রেলিয়া দুই দলেরই ব্যস্ততা রয়েছে। যদিও এর মাঝে কোনো টেস্ট ম্যাচ খেলার সম্ভাবনা নেই অস্ট্রেলিয়ার।

অবশ্য চলতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরে আগামী মাসে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। তবে খেলা শুরুর মাঝে রয়েছে ৩৩ দিনের বিরতি। এ সময়ে খেলা নেই অস্ট্রেলিয়ারও। কিন্তু দুই দেশের বোর্ড সিদ্ধান্ত নিলে এই সময়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচগুলো হতে পারে।
এএইচ/ এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: