শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

আক্কেলপুর,কালাই পৌরসভা নির্বাচনে আ”লীগের জয়

জয়পুরহাট প্রতিনিধি :: দেশের চতুর্থ ধাপে তফসিল ঘোষিত ১৪ এ ফেব্রুয়ারি উৎসবমূখর পরিবেশের মধ্য দিয়ে জয়পুরহাটের আক্কেলপুর ও কালাই পৌরসভার সাধারণ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মোঃ শহীদুল আলম চৌধুরী ও রাবেয়া সুলতানা (কাজল) বেসরকারি ফলাফলের মাধ্যমে মেয়র নির্বাচিত হয়েছেন।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮ টা থেকে আক্কেলপুরে ইভিএমে ও কালাইয়ে ব্যালট পেপারের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে নিজ নিজ কেন্দ্রে তাদের ভোট প্রদান করেছেন।

আক্কেলপুর পৌরসভার মেয়র পদে ৫ জন, সাধারণ (পুরুষ) কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৩৯১ জন। এরমধ্যে মহিলা ভোটার ১০ হাজার ৩২৫ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ৬৬ জন। এখানে ১৮৯ জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করেন।

অপরদিকে কালাই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন । সাধারণ (পুরুষ) কাউন্সিলার পদে ২৫ জন ও সংরক্ষিত (নারী) কাউন্সিলার পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কালাই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫২৬ জন। এরমধ্যে মহিলা ভোটার ৭ হাজার ৭৫ ও পুরুষ ভোটার ৬ হাজার ৪৫১ জন ।

আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং কর্মকর্তা এসএম হাবিবুল হাসান জানান আক্কেলপুর পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে এবং প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি মোতায়েনসহ র‌্যাব ও পুলিশের বিশেষ ট্রাইকিং ফোর্স কাজ করেছে এবং এখানে প্রিজাইডিং অফিসারসহ ১৮৯ জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন।

জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম জানান,আক্কেলপুর পৌর নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মোঃ শহিদুল আলম চৌধুরী ৮ হাজার ২৭৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে আক্কেলপুর পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন ও কালাই পৌর নির্বাচনে নৌর্কা প্রতীক নিয়ে রাবেয়া সুলতানা (কাজল) ৯ হাজার ১৭৭ ভোট পেয়ে বেসরকারি ভাবে কালাই পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: