শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

শিরোনাম

সাবেক প্রতিমন্ত্রী রহমত আলীর আজ মৃত্যুবার্ষিকী

নিউজ ডেস্ক :: বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা, সাবেক প্রতিমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ। রহমত আলী ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা এলাকায়। তিনি আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

রহমত আলী ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে গাজীপুর-১ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হন। এরপর, তিনি ২০০৮ ও ২০১৪ সালে গাজীপুর-৩ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৯৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া, তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, টানা পাঁচবারের সংসদ সদস্য রহমত আলীর মৃত্যুবার্ষিকীতে তার জীবন ও কর্মের ওপর আলোচনা সভা, কোরআনখানি মিলাদ এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আজ গাজীপুরের শ্রীপুর ভবনে এসব অনুষ্ঠানে যোগদানের জন্য দলীয় নেতাকর্মী, স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের মরহুমের পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।
এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: