রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৯:৫৬ পূর্বাহ্ন

ছেলেদের কোচ হয়ে ইতিহাস সৃষ্টি নারী ক্রিকেটারের

নিউজ ডেস্ক :: মেয়েদের ক্রিকেটের সর্বকালের সেরা কিপার-ব্যাটারদের একজন সারাহ টেইলর। এবার এই নারী ক্রিকেটার ইতিহাস গড়তে যাচ্ছেন। সাসেক্সের ছেলেদের দলের সহকারী কোচ হিসেবে যোগ দিচ্ছেন ইংল্যান্ডের এই সাবেক। খবর ডেইলি মেইল’র। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের সুদীর্ঘ ইতিহাসে ছেলেদের মূল দলে এই প্রথম বিশেষজ্ঞ কোচ হিসেবে কাজ করবেন কোনো মেয়ে।

সহকারী কোচ হিসেবে টেইলর মূলত কাজ করবেন কিপিং নিয়ে। পাশাপাশি প্রয়োজনে দেখভাল করবেন ব্যাটিংও। ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭ সেঞ্চুরিতে প্রায় সাড়ে ৬ হাজার রান আছে তার। এছাড়া সবসময়ের সেরা কিপারদের ছোট্ট তালিকায়ও রাখা হয় তাকে।

দুর্দান্ত পারফর্মেন্সের মাঝে ২০১৯ সালের সেপ্টেম্বরে ক্রিকেটকে বিদায় জানান ৩১ বছরের টেইলর। তার যা বয়স সে হিসেবে এখনও খেলা চালিয়ে যাওয়ার কথা। কিন্তু মানসিক অবসাদে ভুগতে ছিলেন তিনি। অবসর নেয়ার পর একটি স্কুল দলের কোচ হিসেবে কাজ করছিলেন টেইলর।

সাসেক্সের প্রধান কোচ জেমস কার্টলি বলেন, ‘সারাহর দেওয়ার আছে অনেক কিছু, শুধু আমাদের ক্রিকেটারদের জন্যই নয়, দলের আবহের জন্যও। উইকেটকিপিংয়ে সে দারুণ দক্ষ, কিন্তু ব্যক্তি হিসেবেও দলে যোগ করবে অনেক কিছু। কোচ হিসেবে নতুন ভাবনার খোরাক জোগাবে এবং যোগাযোগের ক্ষেত্রে সে অসাধারণ।’

নতুন অধ্যায় সম্পর্কে টেইলর বলেন, ‘সাসেক্সে দারুণ প্রতিভাবান একদল কিপার আছে এবং তাদের সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি। তাদের সেরাটা বের করে আনতে নিজের অভিজ্ঞতা ও দক্ষতা কাজে লাগাতে চাই। সবকিছুকে সহজ ও মৌলিকত্বকে নিখুঁত করে তোলায় আমি বিশ্বাসী। ছেলেরা গ্লাভস হাতে এবং নিজেদের মেলে ধরতে পারে সেই চেষ্টা থাকবে আমার।’
এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি