মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

করোনায় ম্যারাডোনার উৎসর্গ

নিউজ ডেস্ক : বিশ্বের অন্যান্য দেশের মতো করোনার প্রকোপ পড়েছে আর্জেন্টিনায়ও। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য, দক্ষিণ আমেরিকার দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭০০ ছাড়িয়েছে; মৃত্যু হয়েছে ৩০০ জনের। করোনার কারণে চলমান লকডাউনে কঠিন অর্থনৈতিক সংকটে পড়ছে আর্জেন্টিনা। এবার সংকটে পড়া মানুষদের পাশে দাঁড়ালেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

১৯৮৬ সালে দেশকে বিশ্বকাপ জেতানোর সময় পরা একটি জার্সি দান করেছেন তিনি। এই জার্সি বিক্রি থেকে পাওয়া অর্থ দেওয়া হয়েছে চলমান লকডাউনের কারণে কঠিন পরিস্থিতে পড়া বুয়েন্সআয়ার্সের উপকণ্ঠে বাস করা দুস্থদের।

দান করা জার্সিতে ম্যারাডোনা অটোগ্রাফ দিয়ে লিখেছেন- ‘আমরা কঠিন এই পরিস্থিতি কাটিয়ে উঠব।’

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো অধিনায়কের জার্সিটি প্রথমে নিলামে তোলার কথা থাকলেও পরে র‍্যাফেল ড্র’তে তা বিক্রি হয়। এটা থেকে পাওয়া অর্থ দিয়ে অসহায়দের জন্য কেনা হয়েছে স্বাস্থ্য সামগ্রী, মাস্ক ও প্রায় এক শ কেজি খাদ্য দ্রব্য।

ম্যারাডোনার এই সহায়তা পেয়ে উচ্ছ্বসিত মার্তা গুতেরেস নামে বুয়েন্সআয়ার্সের স্থানীয় এক বাসিন্দা, ‘দিয়েগো আপনি কল্পনা করতে পারবেন না, আপনি কত বড় উপকার করেছেন। আমি আমরণ তার প্রতি কৃতজ্ঞ থাকব।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: