বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

করোনায় ম্যারাডোনার উৎসর্গ

নিউজ ডেস্ক : বিশ্বের অন্যান্য দেশের মতো করোনার প্রকোপ পড়েছে আর্জেন্টিনায়ও। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য, দক্ষিণ আমেরিকার দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭০০ ছাড়িয়েছে; মৃত্যু হয়েছে ৩০০ জনের। করোনার কারণে চলমান লকডাউনে কঠিন অর্থনৈতিক সংকটে পড়ছে আর্জেন্টিনা। এবার সংকটে পড়া মানুষদের পাশে দাঁড়ালেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

১৯৮৬ সালে দেশকে বিশ্বকাপ জেতানোর সময় পরা একটি জার্সি দান করেছেন তিনি। এই জার্সি বিক্রি থেকে পাওয়া অর্থ দেওয়া হয়েছে চলমান লকডাউনের কারণে কঠিন পরিস্থিতে পড়া বুয়েন্সআয়ার্সের উপকণ্ঠে বাস করা দুস্থদের।

দান করা জার্সিতে ম্যারাডোনা অটোগ্রাফ দিয়ে লিখেছেন- ‘আমরা কঠিন এই পরিস্থিতি কাটিয়ে উঠব।’

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো অধিনায়কের জার্সিটি প্রথমে নিলামে তোলার কথা থাকলেও পরে র‍্যাফেল ড্র’তে তা বিক্রি হয়। এটা থেকে পাওয়া অর্থ দিয়ে অসহায়দের জন্য কেনা হয়েছে স্বাস্থ্য সামগ্রী, মাস্ক ও প্রায় এক শ কেজি খাদ্য দ্রব্য।

ম্যারাডোনার এই সহায়তা পেয়ে উচ্ছ্বসিত মার্তা গুতেরেস নামে বুয়েন্সআয়ার্সের স্থানীয় এক বাসিন্দা, ‘দিয়েগো আপনি কল্পনা করতে পারবেন না, আপনি কত বড় উপকার করেছেন। আমি আমরণ তার প্রতি কৃতজ্ঞ থাকব।’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: