শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

ত্রাণের চাল আত্মসাৎ : আরও ১০ জনপ্রতিনিধি সাসপেন্ড

নিউজ ডেস্ক : করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ত্রাণ বিতরণে অনিয়মসহ বিভিন্ন অভিযোগে আরও ১০ জন জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। এর মধ্যে ইউনিয়ন পরিষদের সাত চেয়ারম্যান এবং তিন সদস্যকে বরখাস্ত করে বৃহস্পতিবার পৃথক আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। এ নিয়ে ত্রাণ বিতরণে অনিয়মের জন্য ইউনিয়ন পরিষদের ১৫ জন চেয়ারম্যান, ১৯ সদস্য এবং একজন জেলা পরিষদ সদস্যসহ মোট ৩৫ জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হলো।

তাদের বিরুদ্ধে করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটের মধ্যে সরকারি ত্রাণের চাল আত্মসাৎ, জেলেদের জন্য বরাদ্দ ভিজিএফের চাল আত্মসাৎ করে কালোবাজারে বিক্রি, সরকারি ত্রাণের চাল ভুয়া মাস্টাররোলে বিতরণ দেখিয়ে আত্মসাৎ, ১০ টাকা কেজি দরের চাল বিতরণে ব্যাপক অনিয়ম এবং সরকারি চাল নির্ধারিত পরিমাণে বিতরণ না করার অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানানো হয়েছে আদেশে।

সাময়িক বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যানরা হলেন- বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের নূরে আলম বেপারী, ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের মিজানুর রহমান খান, পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের মনির রহমান মৃধা, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের শাহ আল শফি আনসারী, রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই ইউনিয়নের সিদ্দিকুর রহমান মণ্ডল এবং নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের জার্জিদ মোল্লা ও জয়নগর ইউনিয়নের আলাউদ্দিন চৌধুরী।

ইউপি সদস্যরা হলেন- নেত্রকোনার দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম, পটুয়াখালীর গলাচিপা উপজেলার গলাচিপা ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মহিউদ্দিন সোহেল ও একই উপজেলার কেশবপুর ইউপির সংরক্ষিত মহিলা সদস্য মোছাম্মৎ লিপি বেগমকে। তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর ইউপি চেয়ারম্যান শফি আনসারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় বিনা অনুমতিতে বিদেশ গেছেন। নেত্রকোনার গাঁওকান্দিয়া ইউপির সদস্য রফিকুল ইসলাম ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করে গণজমায়েতের মাধ্যমে জনজীবন ঝুঁকির মধ্যে ফেলেছেন বলেও আদেশে উল্লেখ করা হয়।

সাময়িক বরখাস্ত এসব জনপ্রতিনিধির মধ্যে কয়েকজন গ্রেপ্তার হয়ে জেলহাজতে আছেন। কেন তাদের চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তা ১০ কার্যদিবসের মধ্যে নিজ নিজ জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে জানাতে তাদের সবাইকে নোটিশ পাঠানো হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: