বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:২০ অপরাহ্ন

শ্রমিক শ্রেণীর রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা ছাড়া শ্রমিকদের অধিকার আদায় হবে না-বাসদ

প্রেস বিজ্ঞপ্তি :: শ্রমিক শ্রেণীর রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা ছাড়া শ্রমিকদের অধিকার আদায় হবে না বলে উল্লেখ্য করেছেন বাসদ নেতৃবৃন্দ। আজ ৩০ এপ্রিল ২০২১, শুক্রবার বিকাল ৩টায় অনলাইনে মহান মে দিবসে পার্টি আহ্বায়ক কমরেড সন্তোষ গুপ্তের সভাপতিত্বে এক আলোচান সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মহিনউদ্দিন চৌধুরী লিটন, মহানগর নেতা জাকির হোসেন, দিনাজপুর জেলা কমিটির আহবায়ক গৌমত কুন্ড, নোয়াখালী জেলা কমিটির সমন্বয়ক আবু নাছের সবুজ, ছাত্র কেন্দ্র এর নেতা দীপক রায়, ঢাকা মহানগর নেতা পাভেল কুমার সাহা, শওকত হোসেন শাহিন প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, আগামী কাল মহান মে দিবস। শ্রমিকরা যে দাবিতে আন্দোলন করে এই মে দিবস এনেছে সেই দাবি বাংলাদেশসহ পৃথিবীর প্রায় সকল দেশের শাসক গোষ্ঠী এখনও বাস্তবায়ন করছে না। এই মে দিবসেও অনেক সেক্টরের শ্রমিকদের কর্ম করতে হয়। শুধু কর্ম নয় ১২-১৬ ঘন্টা কর্ম করতে হচ্ছে। বকেয়া বেতন চাইলে গুলি খেয়ে মরতে হয়।
আজ দেশের একে একে কলকারখানা বন্ধ করে বেকারের মিছিল বড় করা হচ্ছে। কঠোর লকডাউনেও মালিকের মুনাফার আশায় গামের্ন্টস খোলা রাখা হচ্ছে। অন্যদিকে মালিকরা প্রণোদনা টাকা দিয়ে শ্রমিকদের বেতন ভাতা দেয়ার দাবি তুলছে।

নেতৃবৃন্দ বলেন, পুঁজিপতি বুর্জোয়া মালিকদের স্বার্থ রক্ষাকারী ফ্যাসিট আওয়ামী লীগের সরকারকে উঙ্খাত করে জনগণের রাষ্ট্র-সরকার-সংবিধান প্রতিষ্ঠা করা হলো মহান মে দিবসের আকাঙ্খার। সেই সংগ্রামে দেশবাসী যুক্ত হওয়ার আহ্বান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি