শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

শিরোনাম
পিআইবি’র নতুন পরিচালনাবোর্ড গঠন লকডাউন শেষে এখন শাটডাউন খেলা শুরু করছে সরকার : মান্না ভূমধ্যসাগরে ভাসমান ২৬৪ বাংলাদেশি উদ্ধার হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

ভয়েস অব আমেরিকা বাংলার প্রধান হলেন শতরূপা

নিউজ ডেস্ক :: রোকেয়া হায়দারের পর ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব নিচ্ছেন সাংবাদিক শতরূপা বড়ুয়া। স্থানীয় সময় আজ সোমবার ওয়াশিংটন ডিসিতে তার দায়িত্ব বুঝে নেয়ার কথা। তিনি এর আগে ভয়েস অব আমেরিকার ওয়ার্ল্ড সার্ভিসে কর্মরত ছিলেন।

গত ২৮ মে ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধানের পদ থেকে অবসর গ্রহণ করেন সংবাদ পাঠিকা, ভাষ্যকার ও সাংবাদিক রোকেয়া হায়দার।

বাংলাদেশের মেয়ে শতরূপা বড়ুয়া রাজধানী ঢাকার হলিক্রস স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। এরপর তিনি বিশ্বখ্যাত কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন।

সাংবাদিক হিসেবে পরিচিতি পাওয়ার আগে তিনি একজন নৃবিজ্ঞানী হিসেবে পরিচিত ছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে বাংলাদেশি-আমেরিকান হিসেবে পরিচয় দেয়া শতরূপা যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও বাংলাদেশের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও যুক্ত।

চলতি বছরের প্রথম দিনেই তিনি ওয়াশিংটন ডিসি এলাকাভিত্তিক সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ফোরাম ইনকরপোরেটেড (ডুয়াফি)’র পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন।

এনএস/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি