রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন

জনপ্রিয় ও প্রাচীন দৈনিক তিস্তার সম্পাদক মিজানুর রহমান লুলু মারা গেছেন

স্টাফ রিপোর্টার :: দিনাজপুর থেকে প্রকাশিত এবং বহুল প্রচারিত দৈনিক তিস্তার সম্পাদক আলহাজ মো. মিজানুর রহমান লুলু (৭৪) চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ( ইন্নালিল্লাহী রাজিউন)।

শনিবার (১২ জুন) রাত ৩টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক তিস্তার ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ মো. ওয়াহেদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত মাসে মিজানুর রহমান লুলু করোনায় আক্রান্ত হলে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনা মুক্ত হয়ে শহরের বালুবাড়ী বাসায় ফিরেন। পরে আবার শ্বাস কষ্ট দেখা দিলে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়। অবস্থা অনুকুলে না আসায় ১ মে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয় এবং সুস্থ্য হয়ে ঢাকার উত্তরায় ছেলের বাসায় অবস্থান নেন। ১১ জুন আবারও অসুস্থ হলে আবারোও তাকে হাসাপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১২ জুন) রাত ৩টায় মারা যান তিনি।

প্রবীণ এ সম্পাদক দিনাজপুর সদর উপজেলার ৫নং শশরা ইউনিয়নের পাঁচবাড়ী গ্রামে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৪৭ সালে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম অ্যাড. শামসুদ্দিন আহম্মেদ দিনাজপুর সদর উপজেলার প্রথম গ্রাজুয়েট ছিলেন।

সম্পাদক মিজানুর রহমান লুলু দিনাজপুরের সুরেন্দ্রনাথ কলেজে পড়ালেখা শেষে করাচি থেকে এম এ পাস করেন। পরে তিনি ‘ল’ পাস করে আইন পেশায় সম্পৃত্ত হন। তিনি এপিপিও ছিলেন। তিনি দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সদস্য, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, দিনাজপুর আইন কলেজের পরিচালনা পর্ষদের সদস্য, নাজপুর আইন কলেজের পরিচালনা পর্ষদের সদস্য, দিনাজপুর প্রেস ক্লাবের একাধিক বার সভাপতি ছিলেন।

তার সম্পাদনায় প্রকাশিত দৈনিক তিস্তার বয়স ৪০ বছর। এছাড়াও তিনি দিনাজপুর চেম্বার চেম্বার অব কমার্সের সাবেক নির্বাহি সদস্য, রেডক্রিসেন্ট সোসাইটির সাবেক নির্বাহী সদস্য,জেলা ক্রীড়া সংস্থার সাবেক ভাইস প্রেসিডেন্ট, নবরুপীর সাবেক সেক্রেটারি , দিনাজপুর ইনস্টিটিউটের সদস্য ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি