মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব, হাতিয়াতে বৃষ্টি, নৌ চলাচল বন্ধ ঘোষণা প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ নওগাঁয় ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী কর্তৃক গণ শপথ অনুষ্ঠানের প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠত কারিকুলামে বাল্যবিবাহ রোধ অন্তর্ভূক্ত করা হবে-প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দল বা সরকারের নয়: কাদের প্রতিবেশী দেশগুলোতে অবাধে চলাচলের স্বপ্ন দেখি: পররাষ্ট্রমন্ত্রী সু চির ৪ বছরের কারাদণ্ড শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন উপলক্ষে রানীশংকৈলে প্রস্তুতি সভা সিনহা হত্যা মামলা : ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ শুরু ক্যাটরিনার বিয়েতে যেতে লাগবে কোভিড পরীক্ষার রিপোর্ট

অস্ট্রেলিয়ায় অনিশ্চিত বিশ্বকাপ, পিছিয়ে ২০২২ সালে?

 নিউজ ডেস্ক : অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। করোনার ধাক্কায় আসরটিকে ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি না তাও অনিশ্চিত। আগামী ২৮ মে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইসিসির বোর্ড সভা বসছে।

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। করোনা থেকে রক্ষা পেতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। আপাতত পরিস্থিতির দিকে নজর রাখছে আইসিসিও।

তবে এই বছরের বিশ্বকাপ না হলে তা চলে যেতে পারে ২০২২ সালে, এমন সম্ভবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে। ২০২১ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি বদল করতে চাইছে না আইসিসি। তবে এখন পর্যন্ত সূচি মেনেই ২০২০ বিশ্বকাপের প্রস্তুতির কাজ এগোচ্ছে অস্ট্রেলিয়া। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়া কোনোভাবেই ২০২২ সালে বিশ্বকাপ আয়োজন করতে চায় না। কারণ ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার পর নির্দিষ্ট সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজন করা সম্ভব কিনা তা নিয়েও আইসিসির বৈঠকে আলোচনা হবে। বিকল্প হিসেবে ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ করা যায় কিনা তা নিয়েও আইসিসির সভায় আলোচনা হবে।

সবকিছু বিবেচনায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে একটা সিদ্ধান্ত নিতে চলেছে আইসিসি। আর অল্প কয়েকদিনের মধ্যেই সিদ্ধান্ত নেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি