শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

হাতিয়ায় দুটি হত্যা সহ ১৯ মামলার আসামী জুম্মা ডাকাত গ্রেফতার

হাতিয়া প্রতিনিধি :: হত্যা, ডাকাতি ও অপহরণ সহ ১৯ মামলার আসামী জুম্মা ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে হাতিয়ার নিঝুমদ্বীপের নামার বাজার এলাকায় তার শশুর বাড়ী থেকে তাকে আটক করা হয়। জয়নাল আবেদীন জুম্মা (৩০) হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের কাটাখালী গ্রামের আব্দুল মালেকের ছেলে। তার বিরুদ্ধে ইউপি সদস্য রবীন্দ্র দাস হত্যা, যুবলীগ নেতা জোবায়ের হত্যাসহ হাতিয়া থানায় ১৯টি মামলা রয়েছে।

হাতিয়া থানা সূত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে নিশ্চিত হয়ে নিঝুমদ্বীপ ফাঁড়ি থানা পুলিশের একটি টিম অভিযান করে তাকে গ্রেফতার করে। সে দীর্ঘদিন থেকে মেঘনা নদীতে ডাকাতি করে আসছে। ২০১৭ সাল থেকে এই পর্যন্ত বিভিন্ন মামলায় সে ১০বার আটক হয়।

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে জুম্মা তার টিম নিয়ে হাতিয়ার মূলভ্থখন্ডে অবস্থান করে। ইউপি নির্বাচনের তফসিল ঘোষানর পর থেকে হাতিয়াতে দুটি হত্যা কান্ডের ঘটনা ঘটে। এই দুটি হত্যা কান্ডের সাথে জুম্মা সরাসরি যুক্ত ছিল বলে অভিযোগ রয়েছে।

জাহাজমারা ইউপি চেয়ারম্যান এ্যডভোকেট মাসুম বিল্লা বলেন, জুম্মা প্রকাশ্যে অস্ত্র নিয়ে এলাকায় অবস্থান করে আসছে। সে বিভিন্ন সময় ইউপি নির্বাচনে একটি পক্ষ্যের হয়ে মিছিল মিটিংএ অংশগ্রহন করতে দেখা গেছে। তবে রবীন্দ্র দাস হত্যার পর থেকে সে এলাকা ত্যাগ করে পালিয়ে যায়। তার বিরুদ্ধে বনবিভাগের গাছ কেটে বিক্রি করার অভিযোগও রয়েছে।

এব্যাপারে হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের বলেন, জুম্মা একজন দুর্ধর্ষ ডাকাত। তার বিরুদ্ধে ১৯টি মামলা রয়েছে। প্রযুক্তি ব্যবহার করে তাকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হবে। এর সাথে আদালতে তাকে রিমান্ডে আনার জন্য আবেদন করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: