শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

হাতীবান্ধা মহিলা ডিগ্রী কলেজে একাডেমিক ভবন ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

লালমনিরহাট প্রতিনিধি :: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার মহিলা ডিগ্রী কলেজে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন করলেন সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন-এমপি।

শুক্রবার (২৩ জুলাই) সকাল ১১ টায় হাতীবান্ধা মহিলা কলেজের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ এর সভাপতিত্বে কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বঙ্গবন্ধুর স্মৃতি ফলক (ম্যুরাল) ও ২ কোটি ৪০ লক্ষ্য টাকা ব্যায়ে নির্মিত চারতলা একাডেমি ভবন উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব, মোতাহার হোসেন- এম পি।

অনুষ্ঠানে প্রধান অতিথি সকলের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতনা। বাংলাদেশের জন্ম হয়েছে বলেই আমরা স্বাধীনভাবে চলতে পারছি। পাকিস্তানের শাসনামলে বাঙালীরা কি পরিমান বৈষম্যের শিকার হয়েছে তা আমার বয়সী যারা তারাই অনুধাবন করতে পারবে। বঙ্গবন্ধুর অস্তিত্ব অস্বীকার করা মানে দেশের অস্তিত্ব অস্বীকার করা। বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে নিজের অস্তিত্বের সঙ্গে প্রতারণা করা। আমাদের কোন ভয় নেই কারণ বঙ্গবন্ধুর কন্যা এদেশের প্রধানমন্ত্রী। তিনি এদেশের উন্নয়নের জন্য নিবেদিত প্রাণ। আমাদের ছেলেমেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্ন এদেশ সোনার বাংলায় পরিনত হবে ইনশাআল্লাহ। কলেজ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর স্মৃতি ফলক উন্মোচনের মধ্যদিয়ে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম দেশের ইতিহাস এবং ঐতিহ্য অনুধাবন করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, জেলা পরিষদ সদস্য হাসান মেহেদী অপন,মর্জিনা বেগম, হাতীবান্ধা মহিলা কলেজের অধ্যক্ষ মোতাহার হোসেন লাভলু, পাটগ্রাম মহিলা কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান মিলু, সিংগীমারী ইউ,পি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু, সিংগীমারী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাফিজুল্লাহ তাইফুন সহ আরও অনেকে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রংপুর বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মাহমুদুল হাসান সোহাগ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরে বলেন, আজ এই কলেজের চারতলা একাডেমিক ভবন ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনের মাধ্যমে নারী শিক্ষার উন্নয়নের আরও একটি দ্বার উন্মোচিত হলো।

এ সময় হাতীবান্ধা মহিলা কলেজের শিক্ষক, শিক্ষির্থী, উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: