শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

ফেসবুক নিরাপদ রাখতে নতুন ফিচার

ফেসবুক শুধু ব্যবহার করলেই হবে না। ফেসবুক ব্যবহারের সঙ্গে এর নিরাপত্তার বিষয়টি মাথায় রাখতে হবে।

নতুন ফিচার ব্যবহার করে এই ট্র্যাকিং বন্ধ করা ও সব ট্র্যাকিং তথ্য ডিলিট করে দেয়ার সুবিধা রয়েছে। এর আগে এসব সুবিধার প্রতিশ্রুতি দিয়েছিলেন ফেসবুকপ্রধান মার্ক জাকারবার্গ। নতুন ফিচারে সে কথা রাখলেন তিনি।

আসুন জেনে নিই নতুন এই ফিচারের ব্যবহার-

১. ফেসবুক সেটিংস ওপেন করে ‘ইওর ফেসবুক ইনফরমেশন’ সিলেক্ট করুন।

২. এবার ফেসবুক মেনু থেকে ‘অফ ফেসবুক অ্যাকটিভিটি’ সিলেক্ট করুন।

৩. এর পর স্ক্রিনে আপনার তথ্য ডিলিট করার উপায় ভেসে উঠবে।

৪. এই স্ক্রিনে ওপরে আপনি যে অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করেছেন, সেই আইকন চলে আসবে। আইকনে ট্যাপ করে সম্পূর্ণ লিস্ট ওপেন করতে পারবেন।

৫. এবার বিগত ১৮০ দিন আপনি যেসব অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করেছেন সেই তালিকা চলে আসবে। ‘ক্লিয়ার হিস্ট্রি’ সিলেক্ট করে এই তথ্য মুছে ফেলতে পারবেন।

৬. ডান দিকে ‘ম্যানেজ ফিউচার অ্যাকটিভিটি’ থেকে ভবিষ্যতের ট্র্যাকিং বন্ধ করতে পারবেন।

৭. এই অপশন বন্ধ করে দিলে ভবিষ্যতে ফেসবুক আপনার তথ্য সেভ করবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: