মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

ফেসবুক নিরাপদ রাখতে নতুন ফিচার

ফেসবুক শুধু ব্যবহার করলেই হবে না। ফেসবুক ব্যবহারের সঙ্গে এর নিরাপত্তার বিষয়টি মাথায় রাখতে হবে।

নতুন ফিচার ব্যবহার করে এই ট্র্যাকিং বন্ধ করা ও সব ট্র্যাকিং তথ্য ডিলিট করে দেয়ার সুবিধা রয়েছে। এর আগে এসব সুবিধার প্রতিশ্রুতি দিয়েছিলেন ফেসবুকপ্রধান মার্ক জাকারবার্গ। নতুন ফিচারে সে কথা রাখলেন তিনি।

আসুন জেনে নিই নতুন এই ফিচারের ব্যবহার-

১. ফেসবুক সেটিংস ওপেন করে ‘ইওর ফেসবুক ইনফরমেশন’ সিলেক্ট করুন।

২. এবার ফেসবুক মেনু থেকে ‘অফ ফেসবুক অ্যাকটিভিটি’ সিলেক্ট করুন।

৩. এর পর স্ক্রিনে আপনার তথ্য ডিলিট করার উপায় ভেসে উঠবে।

৪. এই স্ক্রিনে ওপরে আপনি যে অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করেছেন, সেই আইকন চলে আসবে। আইকনে ট্যাপ করে সম্পূর্ণ লিস্ট ওপেন করতে পারবেন।

৫. এবার বিগত ১৮০ দিন আপনি যেসব অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করেছেন সেই তালিকা চলে আসবে। ‘ক্লিয়ার হিস্ট্রি’ সিলেক্ট করে এই তথ্য মুছে ফেলতে পারবেন।

৬. ডান দিকে ‘ম্যানেজ ফিউচার অ্যাকটিভিটি’ থেকে ভবিষ্যতের ট্র্যাকিং বন্ধ করতে পারবেন।

৭. এই অপশন বন্ধ করে দিলে ভবিষ্যতে ফেসবুক আপনার তথ্য সেভ করবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: