মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৫১ অপরাহ্ন

মানিকগঞ্জের পাটুরিয়ায় ফেরি শাহ আমানত ডুবি: তৃতীয় দিনে উদ্ধার অভিযান হয়েছে

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী :: মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের ৫ নম্বর ঘাট এলাকায় যানবাহনসহ উল্টে যাওয়া ফেরি শাহ আমানত উদ্ধারে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান করেছে কর্তৃপক্ষ। ২৯ অক্টোবর ২০২১ সকাল ৮টা থেকে এ উদ্ধার অভিযান শুরু হয়।

ফেরির ভেতরে আটকে থাকা ট্রাকগুলো উদ্ধারে কাজ প্রথম দিন থেকে শুরু করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। বিআইডব্লিউটিএ’র নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, উদ্ধার অভিযানের প্রথম দিন ৫ দ্বিতীয় দিনে পাঁচটি যানবাহন উদ্ধার করা হয়েছে। একটি মোটরসাইকেল ও চারটি ট্রাক উদ্ধার করা হয়। ১৪টি যানবাহনের মধ্যে সর্বমোট ৯টি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার ২৯ অক্টোবর বাকি ৩ টি যানবাহন উদ্ধারে সকাল ৮টায় উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। তবে ২৫০ টন উদ্ধার সক্ষমতার উদ্ধাকরী জাহাজ রুস্তম এখনও পাটুরিয়ায় এসে পৌঁছায়নি। যে কারণে ৪৮০ টনের ডুবে যাওয়া ফেরি শাহ আমানত তিন দিনেও উদ্ধার করা সম্ভব হয়নি।

এর আগে ২৭ অক্টোবর সকাল সাড়ে ৯:৪৫ ঘটিকার দিকে ১৪টি যানবাহন, আর কিছু মটর সাইকেলসহ পাটুরিয়া ৫ নম্বর ঘাটে উল্টে যায় ফেরি আমানত শাহ। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান। উদ্ধার অভিযানে মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের বিশেষ দিকনির্দেশনায়।

শিবালয় উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা, শিবালয় থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ ফিরোজ কবির কঠোর নিরাপত্তায় উদ্ধার অভিযানে সরজমিন উপস্থিত থাকেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি