শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

নওগাঁ জেনারেল হাসপাতালে সাংবাদিক লাঞ্ছিত করা প্রতিবাদে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি :: নওগাঁ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ঔষধ কোম্পানির প্রতিনিধিদের (রিপ্রেজেন্টেটিভ) দ্বারা বৈশাখী টেলিভিশনের নওগাঁ সংবাদদাতা এবাদুল হক এবং বণিক বার্তার নওগাঁ প্রতিনিধি আরমান হোসেন রুমন লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা সাড়ে সাড়ে ১১টায় হাসপাতাল চত্বরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এবং সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়। এসময় বিএমএসএফ ও সুজনের সভাপতি সাংবাদিক মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে বিএমএসএফ ও সুজনের সাধারন সম্পাদক সাংবাদিক মাহমুদুন নবী বেলাল, বিএমএসএফ এর সহ-সভাপতি খোরশেদ আলম, যুগ্ম সাধারন সম্পাদক একে সাজু ও আব্বাস আলী এবং জেলা সাংবাদিকইউনিয়নের যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুল নয়ন বক্তব্য রাখেন।

মানববন্ধনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ ও সচেতন সাধারণ জনগণ উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, হাসপাতালে সেবা নিতে আসা রোগীরদের ব্যবস্থাপত্রে নিজেদের কোম্পানির ঔষধ লেখা আছে কিনা তা দেখার জন্য টানাটানি ও হুমড়ি খেয়ে পড়েন ঔষধ কোম্পানির প্রতিনিধিরা। তাদের অনেকেই মুঠোফোন দিয়ে ব্যবস্থাপত্রের ছবি তুলে রাখেন।

এতে রোগীদের অস্বস্তি ও বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। এমনকি হাসপাতালের বহির্বিভাগে ডাক্তারদের কক্ষে তাদের অবস্থান করতেও দেখা যায়। সেই চিত্র ধারন করতে গিয়ে দুই সাংবাদিক হামলার শিকারহয়। হাসপাতালে রিপ্রেজেন্টিভ কর্তৃক সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত ব্যক্তিদের দ্রæত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

মানববন্ধন শেষে হাসপাতালের ভারপ্রাপ্ত তত্তাবধায়ক ডা. মুক্তার হোসেন এর সাথে সাংবাদিকদের মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়। এসময় ডা. মুক্তার হোসেন বলেন, সচেতনতামূলক বিভিন্ন লিফলেট বিতরণ ও দেওয়ালে সাটানো আছে। হাসপাতালে রিপ্রেজেন্টেটিভদের কারণে রোগীদের প্রায়ই বিড়ম্বনায় পড়তে হয়।

হাসপাতাল চত্বরে তাদের মোটরসাইকেল রাখাতে সমস্যা হয়। দুপুর ১টার পর সপ্তাহে দু’দিন ডাক্তার ভিজিট করার নিয়ম থাকলেও তারা মানছেন না। সাংবাদিকদের তিনি লিখিত স্মারকলিপি দিতে বলেন। এর প্রেক্ষিতে যা করণীয় তা করা হবে বলে জানান তিনি। উল্লেখ্য, গত ২৮ অক্টোবর নওগাঁ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রিপ্রেজেন্টেটিভ-চিকিৎসক সম্পর্কের অনিয়মের তথ্য সংগ্রহ করতে গিয়ে তাদের রোষানলে পড়েন বৈশাখী টেলিভিশনের নওগাঁ সংবাদদাতা এবাদুল হক এবং বণিক বার্তার নওগাঁ প্রতিনিধি আরমান হোসেন রুমন। প্রতিদিন সদর হাসপাতাল থেকে প্রায় ১২০০-১৫০০ হতদরিদ্ররা চিকিৎসা সেবা নিয়ে থাকে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: