বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪৪ অপরাহ্ন

সিরাজগঞ্জে বীরমুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক এর প্রয়াণ দিবস পালিত

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ :: সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক এর ৪র্থ মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকালে সিরাজগঞ্জ প্রেসক্লাব সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক পাঠগারের উদ্যোগে প্রয়াত প্রগতিশীল আন্দোলনের লড়াকু সৈনিক বীরমুক্তিযোদ্ধার জীবন ও কর্মের ওপর আালোচনা করা হয়।

আলোচনা সভা ও পাঠক ভাবনা লেখদের হাতে বই ও সনদ পত্র তুলে দেওয়ার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাঠাগারের আহবায়ক গণমাধ্যম কর্মী ইসমাইল হোসেন। এসময় প্রয়াত এই মুক্তিযোদ্ধার জীবনের ওপর স্মৃতি চারণ করেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বিমল কুমার দাস, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী ইসহাক আলী, সিরাজগঞ্জ জেলা প্রেসক্লাবে সভাপতি হেলাল আহমেদ, জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার, সাধারণ সম্পাদক আবু বক্কর ভূইয়া, গনহত্যা, লেখক, কবি ও চিকিৎসক ডা. নিত্য রঞ্জুন পাল, কেন্দ্রীয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য ও প্রসূন থিয়েটার সভাপতি অ্যাড. মাহবুবে খোদা টুটুল, সাংবাদিক শামীম সিরাজী, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুসন্ধান কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম, সিরাজগঞ্জ নাট্য ফেডারেশনের সাবেক সভাপতি ও উদীচী শিল্পী গোষ্ঠী জেলা সাধারণ সম্পাদক হীরক গুণ, জেলা বাসদের আহবায়ক নব কুমার কর্মকার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অশোক ব্যানার্জী, সাবেক কাউন্সিলর শাহাদাত হোসেন, পাঠাগারের সদস্যগন লেখক ভাবনা লেখগনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগন, প্রিন্ট ও মিডিয়া সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানের পরে সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে মুজিবশতবর্ষে শত গ্রন্থাগারে ‘পড়ি বঙ্গবন্ধুর বই সোনার মানুষ হই, শীর্ষক ধারাবাহিক কার্যক্রমে অংশগ্রহণকারী পাঠাগারের সদস্য ২০ জন লেখকের হাতে বই ও সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

উল্লেখ্য এবছর সৃজনশীল ও বিজ্ঞানমনস্ক মানুষ গড়ে তোলার আন্দোলনের লক্ষ্যকে সামনে নিয়ে সিরাজগঞ্জ শহরের চৌরাস্তা মোড়ে প্রতিষ্ঠা করা হয় বীর মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক পাঠ্গাার।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি