বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

হাতিয়ায় আইনজীবি সমিতির নির্বাচন অনুষ্ঠিত

হাতিয়া প্রতিনিধি :: দীর্ঘদিন পর অনুষ্ঠিত হলো নোয়াখালী হাতিয়া উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন। বৃহস্পতিবার সকালে সমিতির কার্যালয়ে সাধারন সদস্যদের উপস্থিতিতে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সদস্যদের প্রত্যেক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন এ্যাডভোকেট সাজ্জাদ হোসেন ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট সাইফুদ্দিন আহম্মেদ। হাতিয়া আইনজীবি সমিতির প্যাডে লিখিত ভাবে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

হাতিয়া আইনজীবি সমিতির দপ্তর সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, নির্বাচনের আগে সমিতির সাধারন সভা অনুষ্ঠিত হয়। এতে প্রত্যেক্ষ ভোটের ব্যাপারে সবাই সম্মতি জানালে আয়োজন করা হয় প্রত্যেক্ষ ভোটের। পরে সাধারন সদস্যরা ভোটের মাধ্যমে কমিটির সভাপতি সাধারন সম্পাদকসহ ১৭ জন সদস্য নির্বাচিত করেন।

এই কমিঠি আগামী এক বছর তাদের দায়িত্ব পালন করবে। বার কাউন্সিলের নিয়মানুযায়ী উপজেলা ও জেলা পর্যায়ের এসব কমিঠি এক বছরের জন্য নির্বাচিত হয়ে থাকেন। হাতিয়া উপজেলা আইনজীবি সমিতি গঠিত হয় ১৯০৬ সালে।

বর্তমানে এই সমিতির সদস্য সংখ্যা ২৩জন। সদস্য সংখ্যা কম হওয়ায় বিগত বছরে সাধারন সভার মাধ্যমে পূর্বের কমিটিকে অনুমোদন দেওয়া হত। এবার নির্বাচনের ব্যবস্থা করা হয়। তবে নতুন নির্বাচিত হওয়া সভাপতি ও সাধারন সম্পদক গত ১৫ বছর ধরে একই পদে দায়িত্ব পালন করে আসছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি