শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৯ লাখ ছাড়িয়েছে

নিউজ ডেস্ক :: মহামারি করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান দুঃখজনক মাইলফলকে পৌঁছেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ৯ লাখ ছাড়িয়ে গেছে। শুক্রবার দেশটিতে করোনাভাইরাস মহামারি এ নতুন মাইলফলক ছাড়ালো। খবর রয়টার্স। শনিবার সকাল ৮টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ২৪ হাজার ৫৩০ জনের। এ ছাড়া দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন, সাত কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ৮৬০ জন।

ক্যালিফোর্নিয়ায় রাজ্যে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে এখনো মৃত্যু হয়েছে ৮১ হাজার ২৬৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ৫৯ হাজার ৫৫৪ জন।

রয়টার্সের প্রতিবেদনে জানা যায়, যুক্তরাষ্ট্রে ওমিক্রনের সংক্রমণ বিস্তার প্রাধান্য বিস্তার করার মধ্যেই গত ১২ ডিসেম্বর থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত মৃতের সংখ্যা বেড়েছে এক লাখেরও বেশি। তবে এক্ষেত্রে ওমিক্রনের চেয়ে করোনাভাইরাসের ডেল্টা ধরনের দায় সম্ভবত বেশি বলে জানিয়েছে ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)।

শনিবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৯ কোটি ১২ লাখ ৮৩ হাজার ৭৫১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৪৩ হাজার ১০৯ জনে। আর সুস্থ হয়েছেন ৩১ কোটি এক লাখ ৯০ হাজার ৫৭৩ জন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: