শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

“মানবিক আবেদন” একটি নিষ্পাপ শিশুর জীবন বাঁচাতে এগিয়ে আসুন

রাজশাহী প্রতিনিধি :: “একটি নিষ্পাপ শিশু” বয়স সবে দুই বছর। একটু একটু করে কথাও বলতে শিখে গেছে মা বাবা দাদু দিদা অনেক কিছু। খেলতে শিখেছে নানান খেলা বাবা মায়ের সাথে করে অনেক দুষ্টামি। খাবার সময় হলে মা ডাক দেয় বাবা খাবি আয়, সে দৌড়ে গিয়ে লুকয়ে পড়ে খাটের নিচে বা টেবিলের নিচে। এই দুষ্টু মিষ্টি শিশুটি জানেই না যে, সে আস্তে আস্তে মৃত্যূর দিকে এগিয়ে যাচ্ছে।

শিশুটি এই সুন্দর পৃথিবীর রূপ গুন সোন্দর্য কিছু বুঝে উঠার আগেই তার শরীরে বাসা বেধেছে মারণ ব্যাধি এ্যামোনিয়া ও মৃগি রোগ। সে এখন খেলতে খেলতে অচেতন হয়ে মাটিতে লুটে পড়ে মা বাবা ভাবে এই বুঝি তাদের সন্তান পৃথিবীর মায়া ছেড়ে তাদের ছেড়ে চলে গেছে ওপারে। এভাবেই দুশ্চিন্তা নিয়ে চলে জীবন কখন জানি কি হয়।

শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ ফরিদ হোসেন এর কাছে দীর্ঘ একটা সময় চিকিৎসা করেও কোন লাভ হয়নি। তিনি সর্বশেষ বলেন শিশুটির শরীরে দিন দিন এ্যামোনিয়া বেড়েই চলেছে আরো উন্নত চিকিৎসা প্রয়োজন অন্যথায় আস্তে আস্তে এ্যামোনিয়া ব্রেনে এ্যাটাক করর ব্রেন নষ্ট করে দিবে এতে শিশুটি আস্তে আস্তে মারা যাবে। যত দ্রূত সম্ভব মাদ্রাজ নিয়ে চিকিৎসা করান।

শাশুটির পিতা অসহায় দিনমুজুর। কখনো রিক্সা চালিয়ে কখনো বা ডাব বিক্রি করে অতি কষ্টে জীবিকা নির্বাহ করে। শিশুটির চিকিৎসা করতে এখন প্রায় ২,০০,০০০/ দুই লক্ষ টাকার প্রয়োজন যা বহন করা শিশুটির পরিবারের পক্ষে আকাশ ছোয়া স্বপ্ন মাত্র।

অসহায় শিশুটির পিতা নিরুপায় হয়ে সমাজের বিত্তবানদের কাছে হাত সাহায্যের বাড়িয়েছে সেই সাথে ভিক্ষা চেয়েছে শিশুটির জীবন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: