রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:০৮ অপরাহ্ন

শিরোনাম
নোয়াখালীতে জোরপূর্বক জমি দখলের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ৪ বছর ধরে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে না: শিক্ষামন্ত্রী ইউক্রেন-রাশিয়া যুদ্ধ আরও বিপজ্জনক পর্যায়ে বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান আর নেই এশিয়াকাপে থাইল্যান্ডকে উড়িয়ে দিল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে সুবিধা বঞ্চিত মানুষের পাশে দারালেন যুথি বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত

“মানবিক আবেদন” একটি নিষ্পাপ শিশুর জীবন বাঁচাতে এগিয়ে আসুন

রাজশাহী প্রতিনিধি :: “একটি নিষ্পাপ শিশু” বয়স সবে দুই বছর। একটু একটু করে কথাও বলতে শিখে গেছে মা বাবা দাদু দিদা অনেক কিছু। খেলতে শিখেছে নানান খেলা বাবা মায়ের সাথে করে অনেক দুষ্টামি। খাবার সময় হলে মা ডাক দেয় বাবা খাবি আয়, সে দৌড়ে গিয়ে লুকয়ে পড়ে খাটের নিচে বা টেবিলের নিচে। এই দুষ্টু মিষ্টি শিশুটি জানেই না যে, সে আস্তে আস্তে মৃত্যূর দিকে এগিয়ে যাচ্ছে।

শিশুটি এই সুন্দর পৃথিবীর রূপ গুন সোন্দর্য কিছু বুঝে উঠার আগেই তার শরীরে বাসা বেধেছে মারণ ব্যাধি এ্যামোনিয়া ও মৃগি রোগ। সে এখন খেলতে খেলতে অচেতন হয়ে মাটিতে লুটে পড়ে মা বাবা ভাবে এই বুঝি তাদের সন্তান পৃথিবীর মায়া ছেড়ে তাদের ছেড়ে চলে গেছে ওপারে। এভাবেই দুশ্চিন্তা নিয়ে চলে জীবন কখন জানি কি হয়।

শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ ফরিদ হোসেন এর কাছে দীর্ঘ একটা সময় চিকিৎসা করেও কোন লাভ হয়নি। তিনি সর্বশেষ বলেন শিশুটির শরীরে দিন দিন এ্যামোনিয়া বেড়েই চলেছে আরো উন্নত চিকিৎসা প্রয়োজন অন্যথায় আস্তে আস্তে এ্যামোনিয়া ব্রেনে এ্যাটাক করর ব্রেন নষ্ট করে দিবে এতে শিশুটি আস্তে আস্তে মারা যাবে। যত দ্রূত সম্ভব মাদ্রাজ নিয়ে চিকিৎসা করান।

শাশুটির পিতা অসহায় দিনমুজুর। কখনো রিক্সা চালিয়ে কখনো বা ডাব বিক্রি করে অতি কষ্টে জীবিকা নির্বাহ করে। শিশুটির চিকিৎসা করতে এখন প্রায় ২,০০,০০০/ দুই লক্ষ টাকার প্রয়োজন যা বহন করা শিশুটির পরিবারের পক্ষে আকাশ ছোয়া স্বপ্ন মাত্র।

অসহায় শিশুটির পিতা নিরুপায় হয়ে সমাজের বিত্তবানদের কাছে হাত সাহায্যের বাড়িয়েছে সেই সাথে ভিক্ষা চেয়েছে শিশুটির জীবন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি