শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

আওয়ামী লীগ সরকার জনগণের শত্রু: ফখরুল

বাঙলার জাগরণ ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জনগণের শত্রুপক্ষ। আকস্মিকভাবে সয়াবিন তেলের দাম বৃদ্ধিতে তা আবারও প্রমাণিত হলো। সরকার নিজেদের গোষ্ঠী স্বার্থে সয়াবিন তেলের মূল্য বাড়িয়েছে। অথচ প্রতিবেশী কোনো দেশেই ভোজ্যতেলের মূল্য বাড়েনি। একমাত্র বাংলাদেশের বর্তমান গণধিকৃত সরকারই জনগণের স্বার্থের তোয়াক্কা করে না।

শুক্রবার এক বিবৃতিতে সয়াবিন তেলের দাম বৃদ্ধির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, বাণিজ্য সচিবের সঙ্গে মিল মালিকদের বৈঠকের পর এক লাফে প্রতি লিটারে বোতলজাত সয়াবিন তেলের দাম ৩৮ টাকা, খোলা সয়াবিন তেলের মূল্য ৪৪ টাকা বাড়ানো হয়েছে। প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৯৮ টাকা নির্ধারণ করা সরকারের চরম গণবিরোধী নীতিরই বহিঃপ্রকাশ।

মির্জা ফখরুল বলেন, ঈদুল ফিতরের আগে বাজার থেকে সয়াবিন তেল উধাও হয়ে যাওয়া এবং গতকাল সয়াবিন তেলের দাম বৃদ্ধি অভিনব নজিরবিহীন ঘটনা, যা জনগণকে চরম ভোগান্তিতে ফেলেছে। ক্ষমতাসীন মহলের সিন্ডিকেটের দৌরাত্ম্যেই এমন ঘটনা ঘটেছে এবং এখন চরম দামবৃদ্ধির মাধ্যমে মধ্যম ও স্বল্প আয়ের মানুষকে গচ্চা দিতে হচ্ছে অতিরিক্ত টাকা।

তিনি বলেন, ভোটারবিহীন সরকারকে জনগণের কাছে কোনো জবাবদিহি করতে হয় না বলেই সয়াবিন তেলের মতো একটি প্রয়োজনীয় পণ্য নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে, জনগণের ক্রয়ক্ষমতার বাইরে ঠেলে দিয়ে সাধারণ মানুষকে চরম দুর্ভোগের মধ্যে ফেলা হয়েছে।

সয়াবিন তেলের সীমাহীন মূল্য বৃদ্ধির সিদ্ধান্তকে ‘গণবিরোধী’ অভিহিত করে অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানান মির্জা ফখরুল


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: