শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৩:০৬ অপরাহ্ন

শিরোনাম
হাতীবান্ধায় মধ্যরাতে গোয়াল ঘরে আগুন, গরু বাঁচাতে গিয়ে ২জন অগ্নিদগ্ধ গ্রাম হচ্ছে শহর প্রাণভোমরা ডিজিটাল সেন্টার – পরীক্ষিৎ চৌধূরী সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি নারী জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে ঢাকা মেডিকেলে জাসদ নেতৃবৃন্দ ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান বন্ধের প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন যোগচর্চার উৎপত্তি ভারত না নেপাল নৌপরিবহন অধিদফতরে এইচএসসি পাসে চাকরি গায়েবি মামলায় হয়রানি ঠেকাতে হাইকোর্টের ৫ দফা নির্দেশনা

সারাবিশ্বে একদিনেই করোনা আক্রান্ত প্রায় দেড় লক্ষ মানুষ

নিউজ ডেস্ক : একদিনেই বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় দেড় লাখ মানুষ। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ২৫৪ জন। আর প্রাণ হারিয়েছেন ৩,৩৩৮ জন।

করোনায় আক্রান্তের সংখ্যার দিক থেকে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ছাড়িয়েছে। আর ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৬ হাজারেরও বেশি। দেশটিতে এই ভাইরাসের কারণে মোট প্রাণ হারিয়েছে ১ লাখ ২২ হাজার ২৪৭ জন।

এরপরেই আছে ব্রাজিল ও রাশিয়া, আক্রান্ত যথাক্রমে মোট আক্রান্ত হয়েছে প্রায় ১১ লাখ এবং রাশিয়ায় ৬ লাখের কাছাকাছি।

চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছে ৪২৬ জন এবং আক্রান্ত হয়েছে ১৫ হাজার ১৮৩ জন। মোট আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৬ হাজার ৯১০ জন এবং মৃত্যু ১৩ হাজার ৭০৩ জন।আক্রান্তের সংখ্যার দিক থেকে নতুন রেকর্ড তৈরি করেছে দেশটি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। পরে বিশ্বব্যাপী তা মহামারী রূপ ধারণ করে। বর্তমানে সারাবিশ্বে ৯০ লাখের বেশি মানুষ এই ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছে। প্রাণ হারিয়েছে ৪ লাখ ৭০ হাজারেরও বেশি জন। সুস্থ হয়েছে প্রায় সাড়ে ৪৮ লাখ মানুষ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি