শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

আজ কর্নেল তাহেরের মৃত্যুবার্ষিকী

বাঙলার জাগরণ ডেস্ক : আজ বৃহস্পতিবার মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার, সিপাহি-জনতার অভ্যুত্থানের নায়ক ও জাসদের নেতা শহিদ কর্নেল তাহের বীর উত্তমের ৪৬তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ঢাকাসহ দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে।

এদিনের কেন্দ্রীয় কর্মসূচির মধ্যে রয়েছে বৃহস্পতিবার সকাল ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন, সকাল ১০টায় কর্নেল তাহেরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন। এ ছাড়া বেলা ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহিদ কর্নেল তাহের মিলনায়তনে আলোচনাসভার আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি।

আলোচনায় অংশ নেবেন সাম্যবাদী দলের (মা-লে) সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, জাসদের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এম কে রহমান, শহিদ কর্নেল তাহেরের অনুজ ড. আনোয়ার হোসেনসহ দলের শীর্ষ নেতৃবৃন্দ এবং ১৪ দলের শরিক দলসমূহের নেতৃবৃন্দ ও জাতীয় পর্যায়ের বিশিষ্ট বুদ্ধিজীবীগণ।

এছাড়া তাহের দিবস উপলক্ষে দলের জেলা ও উপজেলা কমিটিসমূহ কেন্দ্রীয় কর্মসূচির অনুরূপ কর্মসূচি পালন করবে। আজ বেলা ১১টায় জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটি, নেত্রকোনা জেলা কমিটি এবং ময়মনসিংহ জেলা ও মহানগর কমিটির পক্ষ থেকে নেত্রকোনার পূর্বধলা উপজেলার কাজলা গ্রামে শহিদ কর্নেল তাহেরের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: