রবিবার, ১৬ Jun ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

‘আশা হারিয়ে’ ইমরান খানের হুঁশিয়ারি

নিউজ ডেস্ক :: পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) এক সর্বসম্মত রায়ে গত ২১ অক্টোবর পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে। সেই সঙ্গে পিটিআই চেয়ারম্যান এখন থেকে আর জাতীয় পরিষদের সদস্য নন বলে রায়ে বলা হয়েছে। তোশাখানা মামলায় ইমরান খানের বিরুদ্ধে এই রায় দেওয়া হয়।

এই নিয়ে শনিবার ইমরান খান ঘোষণা দিয়েছেন, আগামী শুক্রবার তিনি দেশটির বহুল প্রত্যাশিত লং মার্চের তারিখ ঘোষণা করবেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন ক্ষমতাসীনদের সঙ্গে ‘ব্যাকডোর’ আলাপে তিনি তেমন কিছু আশা করেন না । আশাহত হলেও হুঁশিয়ারি বার্তায় বলেন, সরকার বিক্ষোভ দমাতে চাইলে বিশৃঙ্খলা হতে পারে।

ইসলামাবাদের দলের নেতা আজমের সঙ্গে এক সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, রাজনৈতিক দলগুলো সবসময় ব্যাকডোর আলোচনায় বসে, তবে আমার মনে হয় না চলমান আলোচনায় কোনো যৌক্তিক ফলাফল আসবে। আলোচনার একমাত্র গুরুত্ব ছিল আগাম নির্বাচনের ব্যাপ্তি নিয়ে, কিন্তু মনে হয় না সরকার আগাম নির্বাচন দেবে।

পিটিআই চেয়ারম্যান বলেন, সাম্প্রতিক নির্বাচনে আমদানি শাসক বাজেভাবে হেরেছে এবং অনুধাবন করেছে নির্বাচনে তারা পিটিআই-এর সঙ্গে টিকতে পারবে না। তাই তারা আগাম নির্বাচন দেবে না।

এক বিবৃতিতে তিনি জানান, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের সঙ্গে আলোচনা ব্যর্থ হয়েছে। ইমরান খান বলেন, এইবার লং মার্চ শান্তিপূর্ণ হবে এবং সমর্থকরা উপভোগ করবে। এটি পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে বড় লংমার্চ হতে যাচ্ছে বলে জানান। পিটিআই চেয়ারম্যান বলেন, আমি আমার পরিকল্পনা অনুযায়ী এগোচ্ছি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: