শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

বাহরাইনে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক :: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বহির্বিশ্বের অন্যান্য দেশের মতো বাহরাইনেও অনুষ্ঠিত হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা।

রোববার বাংলাদেশের সঙ্গে সঙ্গতি রেখে বাইরাইনের রাজধানী মানামায় বাংলাদেশ দূতাবাসসংলগ্ন এলাকায় বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজে স্থানীয় সময় সকাল ৮টায় পরীক্ষা শুরু হয়।

এ বছর বিজ্ঞান বিভাগ থেকে ৭ জন ও বাণিজ্যিক বিভাগ থেকে ৮ জন পরীক্ষায় অংশ নিয়েছেন। এদের মধ্যে ৮ জন ছাত্র, ৭ জন ছাত্রী। পরীক্ষায় মোট অংশগ্রহণ করেছেন ১৫ জন পরীক্ষার্থী।

পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম, দূতালয়প্রধান মহিউদ্দিন কায়েছ ও শ্রম সচিব মাহফুজুর রহমান।

কেন্দ্র সুপারের দায়িত্ব পালন করেন বাংলাদেশ দূতাবাস থেকে দায়িত্বপ্রাপ্ত দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. রোবেল মিয়া। কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ অরুণ জি, হল সুপারের দায়িত্বে ছিলেন প্রতিষ্ঠানের শিক্ষিকা সাহিদা বেগম।

অধ্যক্ষ অরুণ জি জানান, পরীক্ষার সব নিয়ম মেনেই সুষ্ঠু পরিবেশে চলছে এ পরীক্ষা।বাহরাইনে ২০১৫ সাল থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সুনামের সঙ্গে এগিয়ে যাচ্ছেন বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: