সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে প্রাণি সম্পদ অধিদপ্তর কর্তৃক স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্বোধন

শহীদুল ইসলাম শহীদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় প্রাইমারি স্কুল শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্বোধন ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

প্রাণি সম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার উত্তর রাজিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।

উপজেলা প্রাণি সম্পদ অফিসার ফজলুল করিম এর সভাপতিত্বে ও প্রাণি সম্পদ সস্প্রাসারণ অফিসার ডা. রায়াল হোসেন এর সঞ্চলনায় পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের স্কুল মিল্ক ফিডিং কর্মসূচি শুভ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোহাম্মদ শহিদুল্লাহ, ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক বাবলু, উত্তর রাজিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ আমেনা বেগম, বিদ্যালয় কমিটি’র সভাপতি, মাসুদ বিন ইকবাল,সাংবাদির জুয়েল রানা প্রমূখ।

এসময় উপজেলা প্রাণি সম্পদ অফিসার ফজলুল করিম বলেন, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর অধীনে শিশু শিক্ষার্থীদের নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত দুধ পান করার মাধ্যমে পুষ্টির চাহদিা মেটাতে আমাদের উপজেলার একটি বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেণির সকল শিক্ষার্থীকে বিনামূল্যে প্রতিদিন ২০০ মিলি দুধ খাওবেন সরকার। এবং এই প্রকল্পের আওতায় বছরে ১৬০ দিন করে দুধ খাওয়ানো হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: