শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

কালিয়াকৈর উপজেলা পরিষদের উন্নয়নমূলক কাজ বিষয়ক অবহিতকরণ সভা

মোঃ আলাল সরকার, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : বৃহস্পতিবার (১৩জুলাই) উপজেলার লতিফপুর এলাকায় কালিয়াকৈর উপজেলা হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জায়েদা নাসরিন সহ উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ।

এ সময় কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিনন সিকদার বলেন ,আমারা যে সকল উন্নয়ন করেছি২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত তা একটি যুগান্তকারী উন্নয়ন আমরা এ উন্নয়নের ধারা অব্যহত রাখতে চাই।

আমাদের কাজের মধ্যে রয়েছে

স্বাস্থ্য খাত : উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করা হয়েছে। ডিজিটাল এক্স–রে মেশিন ওআলট্রাসনোগ্রাম মেশিন সরবরাহ করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ওয়ার্ডে ৫০টি বেদ্যুতিক পাখা সরবরাহ করাহয়েছে। বভিন্ন কমিউনিটি ক্লিনিকের সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে। উপজেলার দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা নিশ্চিতে/স্বল্পব্যয়ে রোগী পরিবহনের জন্য উপজেলা পরিষদে এ্যাম্বোলেন্স ক্রয় করা হয়েছে। ফুলবাড়ীয়া ও মৌচাক ইউনিয়নের কমিউনিটিস্বাস্থ্য কেন্দ্রের পূনসংস্কার ও রোগীদের বসার জন্য অপেক্ষাগার নির্মাণ করা হয়েছে।

শিক্ষা খাতঃ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠনে ইন্টারেকটিভ স্মার্ট বোর্ড,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হাই এন্ড লো বেঞ্চ সরবরাহ করা হয়েছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার ও বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আইসোলেটেড টয়লেট নির্মাণ করা হয়েছে ।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বাউন্ডারী ওয়াল নির্মাণ করা হয়েছে।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রিড়া সামগ্রী(ফুটবল, বলিবল ও ক্রিকেট সামগ্রী) বিতরণ করা হয়েছে।

উপজেলার দাপ্তরিক কাজেআগত শিক্ষক /শিক্ষিকাদের অপেক্ষাগার নির্মাণ করা হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অভিভাবক ছাউনি নির্মাণ করা হয়েছে।উপজেলা পরিষদ হলরুমের ছাদে মডেল ছাদ বাগান তৈরী করা হয়েছে। বিভিন্ন ইউনিয়নে কৃষি সেচ ড্রেণ নির্মাণ করা হয়েছে।পল্লী উন্নয়ন ও আর্থ সামাজিক খাতঃ দুঃস্থ্য মহিলাদের মাঝে ৫০টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। প্রতিবন্ধিদের মাঝে ২৫টিহুইল চেয়ার বিতরণ করা হয়েছে।
যোগাযোগ ও ভৌত অবকাঠামো উপজেলার বিভিন্ন রাস্তার সাথে প্রান্তিক যোগাযোগ স্থাপনকরার জন্য ছোট বড় ৩৬০টি রাস্তার উন্নয়ন কাজ করা হয়েছে।

উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দূরীকরণের জন্য আরসিসিড্রেন নির্মাণ করা হয়েছে। আইসিটি খাতে ঘরে বসে সেবা/তথ্য পেতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের কে ওয়েবপোর্টালের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। উপজেলা পরিষদের অভ্যন্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূরালও মুক্তিযুদ্ধ বিষয়ক টেরাকোটা স্থাপন করা হয়েছে। উপজেলার বীরমুক্তিযোদ্ধাদের সম্মানে তাঁদের নামে ১৪০টি রাস্তায় নাম ফলকতৈরী করা হয়েছে


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: