শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

সমাজচ্যুতদের হামলায় গুরুতর আহত সিয়ামের পাশে তানভীর মুরাদ

নোবিপ্রবি থেকে শাহরিয়ার নাসের : আমেরিকার বোস্টন শহরে সমাজচ্যুতদের হামলায় গুরুতর আহত তানজিম সিয়ামের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড(বেইন) এর অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফার্মেসি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী যুক্তরাষ্ট্র প্রবাসী তরুণ তানভীর মুরাদ। তিনি সিয়ামের পরিবারকে বাংলাদেশী টাকায় ৩ লাখ টাকা আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন এবং এরইমধ্যে ৫০ হাজার টাকা সিয়ামের মায়ের কাছে প্রেরণ করেছেন।

জানা যায়, গত ১৪ জুলাই মঙ্গলবার রাতে বোস্টন শহরের রক্সবারী এলাকায় বাংলাদেশি মালিকানাধীন এক বিজনেস সেন্টারে কতিপয় সমাজচ্যুত লোক হামলা করে নগদ টাকা এবং জিনিসপত্র লুট করে। এ সময় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত বিক্রয়কর্মী তানজিম সিয়াম কোন ধরণের বাধা না দিলেও হামলাকারীরা তাকে পিছনের রুমে ডেকে নিয়ে মাথায় গুলি করে। বর্তমানে সিয়াম গুরুতর আহত অবস্থায় বোস্টন হসপিটালের সার্জিক্যাল আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। মাথায় সার্জারি করার পরও সিয়ামের অবস্থা খুবই সংকটাপন্ন। ২৩ বছর বয়সী বোস্টন প্রবাসী সিয়ামের আদি নিবাস বাংলাদেশের নোয়াখালী জেলায়। তার বাবা-মা এবং ভাই সবাই বাংলাদেশে থাকেন।

আহত ওই যুবকের উপর নির্ভরশীল তার পুরো পরিবার। মর্মান্তিক এই দুর্ঘটনার কারণে তার পরিবার অত্যন্ত দুঃসহ পরিস্থিতির মধ্যে পড়েছে । সিয়াম এবং তার অসহায় পরিবারকে বাঁচানোর জন্য বোস্টনের সব মানুষ, সংগঠনের পাশাপাশি এগিয়ে এসেছেন বাংলাদেশ আসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড এর অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি তানভীর মুরাদ। তিনি ইতোমধ্যে তার প্রতিশ্রুতি দেওয়া ৩ লাখ টাকার মধ্যে ৫০ হাজার টাকা সিয়ামের মায়ের কাছে প্রেরণ করেছেন। এছাড়াও তিনি নিয়মিত সিয়ামের ডাক্তার এবং নার্সদের সাথে যোগাযোগ রাখছেন। সবার সহযোগিতায় সিয়ামের পরিবার ইতোমধ্যেই বোস্টনে পৌঁছেছে। এদিকে বেইনের সভাপতি আসিফ বাবু এবং সহ-সভাপতি ইমরান সিয়ামের পরিবারের সকল খরচ বহন করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এ ব্যাপারে তানভীর মুরাদ বাঙলার জাগরণকে বলেন, ‘মানুষ মানুষের জন্য। অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমি আমার কর্তব্য মনে করি। সিয়াম আমাদের ভাই। আমি প্রথমদিন থেকেই তার খোঁজখবর নিচ্ছি।

ডাক্তারদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছি। সিয়ামের মায়ের সাথে নিয়মিত কথা বলছি। উনাদের সকল খরচ আমাদের পক্ষ থেকে দিব বলে জানিয়েছি। সকল বাংলাদেশী ভাই বোনদের প্রতি বেইনের পক্ষ থেকে আহব্বান জানাচ্ছি যেন সবাই এই প্রবাসী ভাইয়ের জন্য প্রার্থনা করেন।’

উল্লেখ্য, তানভীর মুরাদ এর আগেও দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে বিদেশ থেকেই দেশের পাশে দাঁড়িয়েছেন। দেশের কয়েকটি জেলায় এবং নোবিপ্রবি করোনাভাইরাস শনাক্তকরণ কেন্দ্রে সুরক্ষাসামগ্রী পাঠিয়েছেন। সম্প্রতি তিনি কিডনি রোগে আক্রান্ত নোবিপ্রবি শিক্ষার্থী সাইফকেও আর্থিক সহযোগিতা প্রদান করেছেন। তিনি নোবিপ্রবি’র ফার্মেসি বিভাগ হতে স্নাতক সম্পন্ন করে যুক্তরাষ্ট্রের ক্যামব্রিজ কলেজ হতে এমবিএ এবং নিউ হ্যাম্পশায়ার ইউনিভার্সিটি হতে মাস্টার্স ইন ইনফরমেশন টেকনোলজি সম্পন্ন করে বর্তমানে পিএইচডি করছেন। পড়াশোনার পাশাপাশি তানভীর একজন তরুণ উদ্যোক্তা। বোস্টনে তার নিজস্ব কয়েকটি ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে। বোস্টনের সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথেও জড়িত তিনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: