শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

‘আইনমন্ত্রীর আহ্বানের প্রেক্ষিতেই আবেদন করেছেন খালেদা জিয়া’

আইনমন্ত্রী আনিসুল হকের আহ্বানের প্রেক্ষিতেই বিদেশে চিকিৎসার জন্য খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট নিজের চেম্বারে এ কথা বলেন।

কায়সার কামাল বলেন, আইনমন্ত্রী বলেছিলেন, খালেদা জিয়াকে বিদেশ চিকিৎসার জন্য নতুন করে সরকারের কাছে আবেদন করতে হবে। আইনমন্ত্রীর এ আহ্বানের প্রেক্ষিতেই আবেদন করেছে খালেদা জিয়ার পরিবার। আবেদনটি এখনো নিষ্পত্তি হয়নি।

তিনি বলেন, জীবন রক্ষার জন্য এখনো সরকারের কাছে মানবিকতা প্রত্যাশা করছে খালেদা জিয়ার পরিবার।

কায়সার কামাল বলেন, সরকার তাকে নির্বাহী আদেশে মুক্তি দিয়েছে। সরকার নির্বাহী আদেশেই তাকে বিদেশে পাঠাতে পারেন।

এর আগে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার গত ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে এই চিঠি দিয়েছেন। খালেদা জিয়ার ভাইয়ের করা আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে মতামত দেওয়ার জন্য। এখনও আবেদনটি আইন মন্ত্রণালয়ে রয়েছে।

এ বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক ঢাকা পোস্টকে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে খালেদা জিয়ার ভাইয়ের করা একটি আবেদন আইন মন্ত্রণালয়ে এসেছে। আমরা বিষয়টি দেখছি। আবেদনের বিষয়ে আমরা এখনও কোনো মতামত দিইনি।

বিএনপি নেতারা বলছেন, খালেদ জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়টি পুরোপুরি দেখভাল করছে তার পরিবার। এখানে দলের তেমন কোনো সম্পৃক্ততা নেই। তারপরও এখন সরকারের পক্ষ থেকে যদি বিদেশে যাওয়ার অনুমতির জন্য রাজনৈতিকভাবে বিএনপির সঙ্গে বসতে চায় তখন আমরা বসব।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: