মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫ বিদেশি ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌদ্দগ্রামে জায়গা জমি সংক্রান্ত বিরোধে ছুড়িআঘাতে যুবক নিহত, গ্রেফতার-২ নোয়াখালী সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন নোয়াখালী সদরে হজ্ব প্রশিক্ষণ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঘা উপজেলা চেয়ারম্যান পদে ৩ প্রার্থীসহ ৯জনের মনোনয়নপত্র দাখিল

করোনা যুদ্ধে চীন ও ভারতের চেয়ে ভাল করছে যুক্তরাষ্ট্র : ট্রাম্প

নিউজ ডেস্ক : চীন ও ভারতের চেয়ে করোনা যুদ্ধে যুক্তরাষ্ট্রই ভাল করছে বলে দাবি করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার মতে, ভারত করোনা লড়াইয়ে হিমশিম খাচ্ছে, নতুন করে করোনার উত্তাপ টের পাচ্ছে চীন। কিন্তু যুক্তরাষ্ট্র মারণ এই রোগকে ভালভাবেই মোকাবিলা করছে বলে বললেন সাংবাদিকদের কাছে । করোনা যুদ্ধে নিজেদের এরকম অবস্থানের কথাই জানালেন তিনি।

তবে ট্রাম্প দাবি করলেও পরিসংখ্যান বলছে অন্য কথা। ভারতে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৫২ হাজার জন। এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৫ হাজার ছাড়িয়ে গেছে। চীনে নতুন ৩৬ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৪৬৪। আর যুক্তরাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ৬৩ হাজার ৭৭। অর্থাৎ এখনও ব্যবধান আকাশ ছোয়া।

তবে ট্রাম্পের সাফ কথা, অন্যান্য দেশের থেকে ভালই লড়ছে তার দেশ। কেউই আমাদের ধারে কাছে নেই। ৬ কোটি মানুষের করোনা পরীক্ষা  করা হয়েছে।  দক্ষিণ ও পশ্চিমের হটস্পটগুলোর অবস্থায় আগের থেকে উন্নতি এসেছে। অ্যারিজোনায় সাপ্তাহিক করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা ৩৭ শতাংশ কমেছে। টেক্সাসে কমেছে ১৮.৭ শতাংশ, ফ্লোরিডার ২১.২ শতাংশ। নিউইয়র্ক, নিউ জার্সিসহ ১৮ টি প্রদেশে করোনা আক্রান্তর সংখ্যা কমেছে। কমেছে পজিটিভ রেটও।

ট্রাম্প বলেন, লকডাউন করোনা রুখতে পারবে না। লকডাউনের আসল লক্ষ্য হলো হাসপাতালের পরিকাঠামো উন্নয়নের জন্য সময় তৈরি করা। এখন তরুণ এবং স্বাস্থ্যবান আমেরিকানদের কাজে ফেরাতে আগ্রহী তিনি। সতর্কতা নিয়ে স্কুলও খুলবেন। সোমবার এছাড়াও বলেন, ভ্যাকসিনেও আমরা ভাল করছি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: