রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

সাংবাদিক আমিনুর রহমান তাজ মারা গেছেন

প্রবীণ সাংবাদিক ও আজকের দৈনিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান তাজ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (১৬ অক্টোবর) সকাল ১০টা ১০ মিনিটে রাজধানীর মালিবাগ চৌধুরী পাড়ার নিজ বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৬৯ বছর।

গত ৭ অক্টোবর সকালে হার্ট অ্যাটাক করেন আমিনুর রহমান তাজ। প্রথমে তাকে রাজধানীর খিদমাহ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে পাঠানো হয়।

আমিনুর রহমান তাজের ভাই মিরাজ জানান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন তার ভাইয়ের হার্ট অ্যাটাকের বিষয়টি নিশ্চিত করে। একই সঙ্গে তার ফুসফুসে অতিরিক্ত পানি জমেছিল বলে জানানো হয়। এরপর তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। তিনদিন আগে হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি।

আমিনুর রহমান তাজ ১৯৭৫ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক পাস করেন।

তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিটির (ক্র্যাব) স্থায়ী সদস্য। তিনি ক্র্যাবের সাবেক সহ-সভাপতি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: