সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

বিপিএলের সাত দলের অধিনায়কত্বে যারা

আর মাত্র একদিন পরই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। ঘরোয়া টি২০ টুর্নামেন্টের সবচেয়ে বড় এই আসরকে সামনে রেখে শেষ মুহূর্তের অনুশীলনে ব্যস্ত অংশগ্রহণকারী দলগুলো। ঘরোয়া ক্রিকেটের বড় এই আসরে অংশগ্রহণ করছে ৭ দল। বিপিএলের আসর শুরুর মাত্র দুদিন আগে নিশ্চিত হয়েছে ৭ দলের নেতৃত্বে থাকছেন কারা। নতুন করে এবারের আসরে আসা দুর্দান্ত ঢাকার অধিনায়কের দায়িত্বে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

বিপিএলে এবার রংপুর রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান। ধারণা করা হয়েছিল দলটির নেতৃত্বেও থাকবেন তিনি। কিন্তু তার পরিবর্তে উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে অধিনায়ক ঘোষণা করেছে ফ্র্যাঞ্চাইজিটি। আর গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্বে থাকবেন লিটন কুমার দাস।। ইমরুল কায়েসকে সরিয়ে নতুন করে দায়িত্ব পেয়েছেন এই ওপেনার।

এদিকে খুলনার দায়িত্বে নতুন মুখ আরও একজন। ওপেনার এনামুল হক বিজয়কে দায়িত্ব দিয়েছে দলটি। আর ফরচুন বরিশাল দায়িত্ব দিয়েছে তামিম ইকবালকে। সিলেট স্ট্রাইকার্সের দায়িত্বে যথারীতি মাশরাফি বিন মর্তুজা। আর অভিজ্ঞ অলরাউন্ডার শুভগত হোম চৌধুরীর নেতৃত্বে বিপিএলের গত আসরে খেলেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুভাগতের ওপর এই আসরেও আস্থা রেখেছে তারা। শুভাগতই নেতৃত্বে থাকছেন চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজির। বুধবার বিজ্ঞপ্তিতে দলটি জানিয়েছে, শুভাগত দেশের অন্যতম অভিজ্ঞ এক ক্রিকেটার। গত আসরে ব্যাট হাতে ১৭০ রান ও ৯ উইকেট নেওয়ার পাশাপাশি দলকে ভালোভাবে আগলে রেখেছেন তিনি। এজন্য তাকেই দায়িত্বে রেখেছে তারা।

আর সবমিলিয়ে এবারের বিপিএলে তিনটি দল ধরে রেখেছে আগের অধিনায়ককে। চট্টগ্রামের শুভাগত হোম, রংপুরের সোহান এবং সিলেটে মাশরাফি টানা দ্বিতীয় বছর অধিনায়ক থাকছেন। আর নতুন অধিনায়ক পাচ্ছে খুলনা, বরিশাল, কুমিল্লা এবং ঢাকা ফ্র্যাঞ্চাইজ। এদের মধ্যে তিন দলে পূর্বের অধিনায়ক নেই।

বুধবার অনুষ্ঠিত হলো বিপিএলের ট্রফির সঙ্গে অধিনায়কদের অফিসিয়াল ফটোশুট। যেখানে ৭ দলের মাঝে ৬ দলেরই অধিনায়ক উপস্থিত ছিলেন। সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফির বদলে ক্যামেরার সামনে আসেন মোহাম্মদ মিঠুন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: