সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলার জবাব দিলেন জো বাইডেন

জর্ডানে যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলায় তিন মার্কিন সেনা সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, আমেরিকার হৃদয় আজ দুঃখভারাক্রান্ত।

জো বাইডেন বলেন, আমরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রতিশ্রুতি বজায় রাখব। আর এতে কোনো সন্দেহ নেই যে, যুক্তরাষ্ট্রের পছন্দমতো উপায়ে হামলার সঙ্গে জড়িতদের জবাবদিহিতা করতে হবে।

সোমবার (২৯ জানুয়ারি) সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এর আগে সিরিয়ার সীমান্তবর্তী জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে একটি মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয় বলে জানায় মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড (সিইএনটিসিওএম)। এ ঘটনায় শেষ পর্যন্ত ৩৪ জনেরও বেশি সেনা সদস্য আহত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এ হামলায় ইরান সমর্থিত সশস্ত্র সংগঠনের হাত রয়েছে বলে অভিযোগ করেছেন।

তিনি বলেছেন, আমরা এখন এ হামলার তথ্য সংগ্রহ করছি। আমরা এটা জানি যে, সিরিয়া ও ইরাকে সক্রিয় ইরান সমর্থিত সশস্ত্র সংগঠনগুলো এ হামলা চালিয়েছে।

এর আগে, সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২৬ জানুয়ারি) পর্যন্ত, ইরাক এবং সিরিয়ায় মার্কিন ও জোট বাহিনীর ওপর ১৫৮টিরও বেশি হামলা হয়েছে, যদিও কর্মকর্তারা ড্রোন, রকেট এবং ক্ষেপণাস্ত্রের ক্রমাগত হামলাকে ব্যর্থ হিসেবে বর্ণনা করেছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: